বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Easy ways: বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে শুধু জলে গুলে খান এই মশলা! জনুন ওজন কমানোর সবচেয়ে সহজ উপায়

Weight Loss Easy ways: বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে শুধু জলে গুলে খান এই মশলা! জনুন ওজন কমানোর সবচেয়ে সহজ উপায়

ওজন কমাতে কিছু টিপস

সকালে একটু জল গরম করে নিন। জল ফোটার সময় তাতে দিয়ে দিন দারচিনি। এরপর তাতে মিশিয়ে নিন লেবুর রস, মধু মিশিয়ে নিন। আর সেই জল পান করলেই ব্যাস কেল্লাফতে! এটি শুধু ওজন নয়, কোনও রোগ প্রতিরোধের হাত থেকেও রক্ষা করতে পারে।

চটপট ভুঁড়ির বাড়তি মেদ কমিয়ে ফেলতে বহু ডায়েট বা ব্যায়াম করেও কি লাভের লাভ হচ্ছে না? তাহলে কিছু ঘরোয়া টিপসে নজর দিতে পারেন। বলা হচ্ছে দারচিনিকে কয়েকটি উপায়ে যদি রোজ ডায়েটে রেখে দিতে পারেন, তাহলে মেদ কমানো কোনও ঝঞ্ঝাটের কাজই হবে না! তবে কিভাবে দারচিনি খাবেন, তা দেখে নিন। কয়েকটি টিপসে।

দারচিনি খান এভাবে

সবচেয়ে সহজে ওজন কমিয়ে ফেলার উপায় হল

জলে দারচিনি মিশিয়ে খেয়ে ফেলা। এক গ্লাস জলে দারচিনি ফেলে দিয়ে তা গিলে ফেলুন।

দিনে তিন থেকে চারবার এমনটা করলে উপকার পেতে বাধ্য।

লেবু দিয়ে এই উপায়টিও সহজ

সকালে একটু জল গরম করে নিন। জল ফোটার সময় তাতে দিয়ে দিন দারচিনি। এরপর তাতে মিশিয়ে নিন লেবুর রস, মধু মিশিয়ে নিন। আর সেই জল পান করলেই ব্যাস কেল্লাফতে! এটি শুধু ওজন নয়, কোনও রোগ প্রতিরোধের হাত থেকেও রক্ষা করতে পারে। অকালে চুল ঝরে টাক পড়ে যাওয়ার সমস্যায় এই চিকিৎসা নিয়ে এল স্বস্তি!

কফি খান তো, এই কাজটি করতে পারেন?

যদি কফি খাওয়ার অভ্যাস থাকে, তাহলে কফিতে চিনি না দিয়ে দিয়ে দিন দারচিনি। এতেই মিলবে ফল। এটি শরীরের পক্ষেও খুব ভাল। এটি ওজন কমাতে সাহায্য করে।

ফল এভাবে খান

ফল যদি কামড়ে খেতে ইচ্ছে না করে, তাহলে ফলের রস খেয়ে নিন। আর তাতে চিনির জায়গায় রাখুন দারচিনি। এতে জুসের স্বাদ বেড়ে যাওয়ার পাশাপাশি ওজন কমে যাওয়ার ফলও পাবেন।

স্প্রাউটস খান এভাবে

সকালে উঠে যদি স্প্রাউটস খাওয়ার অভ্যাস থাকে, তাহলে তার ওপর ছড়িয়ে নিন একটু দারচিনি। কল বের করা ছোলা বা মুগ দিয়ে এমন খাবার মন্দ হবে না।

বন্ধ করুন