বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Easy ways: গ্রিন টি পান করে ভুঁড়ি কমানোর প্ল্যানে আছেন! তার থেকেও ভাল নেটল টি, সহজে ঝরাবে ওজন
বিচুটি পাতার রসের চা খুবই কার্যকরি ফল দেয়।

Weight Loss Easy ways: গ্রিন টি পান করে ভুঁড়ি কমানোর প্ল্যানে আছেন! তার থেকেও ভাল নেটল টি, সহজে ঝরাবে ওজন

  • সাধারণত, গ্রিন টি পান করেই সহজে কম সময়ে ভুঁড়ির মেদ কমিয়ে ফেলার প্ল্যানে থাকেন অনেকে। তবে বিশেষজ্ঞরা বলছেন ভুঁড়ি কমাতে গ্রিন টির থেকেও ভাল হল নেটল টি। অনেকেই পছন্দ করেন না গ্রিন টির স্বাদ। সেক্ষেত্রে বিচুটি পাতার রস থেকে তৈরি চা বহু উপকার দিতে পারে। অন্যদিকে, মেদ ঝরাতে এটি সাহায্যও করে থাকে।

সামনেই রয়েছে বিয়েবাড়ির নিমন্ত্রণ। আর তার আগে মেদ কমিয়ে নিজেকে ছিপছিপে করার চেষ্টায় একাধিক ডায়েট প্ল্যান করেছেন আপনি? যাবতীয় ডায়েটের মধ্যে যদি আপনি গ্রিন টি রাখেন, তাহলে বলে রাখা ভাল, ওজন কমাতে গ্রিন টি-র থেকেও ভাল হল নেটল টি বা বিচুটি পাতার রস থেকে তৈরি চা।

সাধারণত, গ্রিন টি পান করেই সহজে কম সময়ে ভুঁড়ির মেদ কমিয়ে ফেলার প্ল্যানে থাকেন অনেকে। তবে বিশেষজ্ঞরা বলছেন ভুঁড়ি কমাতে গ্রিন টির থেকেও ভাল হল নেটল টি। অনেকেই পছন্দ করেন না গ্রিন টির স্বাদ। সেক্ষেত্রে বিচুটি পাতার রস থেকে তৈরি চা বহু উপকার দিতে পারে। অন্যদিকে, মেদ ঝরাতে এটি সাহায্যও করে থাকে। স্বভাব অদ্ভূত, এঁদের বিশ্বাস করলেই ঠকবেন! এই রাশিগুলিকে নিয়ে জ্যোতিষমত কী বলছে?

বিচুটির রস কতটা উপকারি ওজন কমাতে?

আমেরিকার মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা দাবি করছে যে, যদি হাইফ্যাট ডায়েটে থাকেন, তাহলে বিচুটি পাতার রস থেকে তৈরি চা মেদ ঝরাতে খুবই কার্যকরী ফল দেবে। বিচুটি পাতা মানেই যে শুধু চুলকানি তা নয়। বিশেষ উপায়ে এই পাতা ব্যবহার করলে এর পুষ্টিগত বিভিন্ন গুণাগুণ পেতে পারেন। বিচুটি পাতায় রয়েছে ফ্যাট, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, প্রোটিন সহ নানান উপাদান। কাঁঠালের গন্ধে নাক সিটকান? ওজন কমাতে, বহু রোগ-জ্বালা থেকে দূরে থাকতে খান এই ফল

বিচুটির রসের উপকারিতা-

বিচুটি পাতার নির্যাস থেকে তৈরি ভেষজ গুণ সম্পন্ন ওষুধে বিভিন্ন ব্যথা বেদনার থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়াও রক্তাল্পতা, ডায়াবেটিস, পেটের রোগ সহ বিভিন্ন সমস্যার সমাধান হয় এই বিচুটি পাতার রসে। সর্দি, কাশি জ্বরের পর যদি মুখ বিস্বাদ হয়ে যায়, তাহলে বিচুটিপাতার রস অব্যার্থ ওষুধ। হজমের গণ্ডগোল থেকে মুক্তি দিয়ে এটি ঢেকুর বন্ধ করে দেয়।

আর কোন উপকার মেলে বিচুটির রসে?

বিচুটি পাতার রসে বহু গুণ রয়েছে বলে দাবি বিশেষজ্ঞদের। এই পাতার রস হাঁপানি সারাতে কাজে দেয়। ধুলোবাল থেকে আসা অ্যালার্জি রোধে খুবই কাজ দেয় এই চা।

বন্ধ করুন