বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Reality: জিমও করেননি, বিশেষ খাবারও খাননি! কীভাবে এক বছরেরও কম সময়ে ২৩ কেজি ওজন কমালেন গুজরাটের ব্যবসায়ী

Weight Loss Reality: জিমও করেননি, বিশেষ খাবারও খাননি! কীভাবে এক বছরেরও কম সময়ে ২৩ কেজি ওজন কমালেন গুজরাটের ব্যবসায়ী

কীভাবে এক বছরেরও কম সময়ে ২৩ কেজি ওজন কমালেন গুজরাটের ব্যবসায়ী? (@SatejGohel/X)

Weight Loss Reality: গুজরাটের একজন ব্যবসায়ী কিছু সাধারণ জীবনধারা পরিবর্তন করেই ২৩ কেজি ওজন কমিয়েছেন।

পেট ভরে গুজরাটি খাবার খেতেন, জিমও করতেন না। ডায়েটও সেইভাবে মেনে চলেননি। তাও অতি সহজেই এক বছরের কম সময়ে পুরো ২৩ কেজি ওজন ঝরিয়ে ফেলেছেন গুজরাটের এক ব্যবসায়ী। একজন পুষ্টি এবং ফিটনেস কোচ সতেজ গোহেল, নীরজ নামক ওই গুজরাটি ব্যবসায়ীর ওজন কমানোর পুরো জার্নিটি কেমন ছিল, সে সম্পর্কে তথ্য শেয়ার করেছেন। জানিয়েছেন, ওই ব্যবসায়ী বাড়িতে তৈরি গুজরাটি খাবার খেতেন এবং বাড়িতে বসে পরিশ্রম করেই ২৩ কেজি ওজন কমাতে পেরেছেন।

গোহেল, ওই ফিটনেস পরামর্শদাতা, এক্স-এ ব্যবসায়ীর আগে ও পরে ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, কোনও জিম নয়, অভিনব খাবার নয়। একজন গুজরাটি ব্যবসায়ী গুজরাটি বাড়িতে তৈরি খাবার এবং বাড়িতে বসেই ওয়ার্কআউট করে এই আশ্চর্যজনক রূপান্তর করেছেন।

কীভাবে ওয়ারকাউট করেছিলেন নীরজ

গুজরাটের ভাবনগরের ব্যবসায়ী নীরজ প্রাথমিকভাবে তাঁর রুটিনে প্রতিদিন ১০,০০০ স্টেপ হাঁটতেন। যদিও, নীরজ একজন ফুল টাইম ব্যবসায়ী হওয়ায়, দিনভর ব্যস্ত থাকতেন। তাঁর ইউ ব্যস্ত সময়সূচীর কারণে, প্রাথমিকভাবে, প্ৰথমে এই রুটিনটি অনুসরণ করতে কষ্ট হলেও, ধীরে ধীরে কয়েক সপ্তাহ পরে এটি তাঁর জীবনের অংশ হয়ে উঠেছিল। ওয়ার্কআউট করার অভিজ্ঞতা না থাকায় ব্যবসায়ী প্রথমে জিমে যেতে চাননি। তাই, গোহেল তাঁকে ছোট থেকে শুরু করেছিলেন। এক জোড়া ডাম্বেল ব্যবহার করে হোম-ভিত্তিক ওয়ার্কআউট দিয়েই শুরু করেছিলেন নীরজ।

আরও পড়ুন: (Maternity Leaves: সারোগেট মা’ও পাবেন ১৮০ দিনের মাতৃত্বকালীন ছুটি, সরকারি কর্মীদের বড় সুবিধা)

এইভাবে ১০ মাসের মধ্যে, জীবনযাত্রায় কিছু সাধারণ পরিবর্তনগুলির করেই, নীরজ ২৩ কেজি ওজন কমিয়েছেন। তাঁর ওজন এখন ৯১.৯ কেজি থেকে ৬৮.৭ কেজি হয়েছে। তাঁর প্রোটিনের জন্য পনির, সয়াবিন, ঘোল এবং ডাল খান। একটি আলাদা পোস্টে, গোহেল নীরজ সম্পর্কে আরও বলেছেন যে ওই ব্যবসায়ী খাবারে চিনির পরিমাণও কমিয়ে দিয়েছেম। এখন অবশ্য নীরজ আবারও নিজের পছন্দের খাবারগুলো পেট ভরে খাচ্ছেন এবং অবশ্যই নিজের শরীরকে ধরে রাখার নিয়মিত ব্যায়াম করে চলেছেন। এক কথায় নতুন জীবনে বাঁচছেন নীরজ।

নীরজের এই ওজন হ্রাস জার্নি, অনুপ্রেরণা জুগিয়েছে নেটিজেনদের মনে। একজন তো পোস্টটি পড়ে বলেছেন, ফিটনেস একটি আর্ট। আর ফিটনেস পরামর্শ যাঁরা দেন, তাঁরা আর্টিস্ট। আর ওই ব্যবসায়ী যে দৃঢ় মনে এইভাবে নিজের ওজন হ্রাস করিয়েছেন, তার জন্য সাধুবাদ।

টুকিটাকি খবর

Latest News

‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.