বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Tips: বারবার খিদে পাচ্ছে? বেড়ে যাচ্ছে ওজন? এই স্ন্যাক্সগুলি দূর করবে আপনার চিন্তা

Weight Loss Tips: বারবার খিদে পাচ্ছে? বেড়ে যাচ্ছে ওজন? এই স্ন্যাক্সগুলি দূর করবে আপনার চিন্তা

ডার্ক চকোলেট ওজন কম করতে সাহায্য করে।

ওজন কম করার জন্য কঠিন পরিশ্রম করতে গিয়ে অনেকেরই বেশি ক্ষিদে পেয়ে যায়। তখন আলুর চিপস, কোল্ড ড্রিঙ্ক, ম্যাগি বা বিস্কিট খেয়ে পেট ভরে নেন সকলে। কিন্তু আপনি যখন ওজন কম করার জন্য ঘাম ঝরাচ্ছেন, সেখানে এই সমস্ত খাবার-দাবার কতটা উপকারী? আবার রাতে ঘুমানোর আগে প্রায়ই এমন খিদে পায়, যার ফলে ঘুমে নষ্ট হয়। আপনিও যদি ওজন কম করছেন এবং খিদে পেলেই স্ন্যাক্স খাওয়ায় অভ্যস্ত হয়ে পড়েছেন, তা হলে এখানে এমন কিছু স্ন্যাক্সের বিষয় জানানো হল, যা আপনারা প্রতিদিনের ডায়েটে সামিল করতে পারেন।

মুসলি বা ওটস- ঘুমানোর আগে এক কাপ সিরিয়াল খাওয়া একটি ভালো বিকল্প। মুসলি বা ওটসের মতো স্ন্যাক্স ফাইবারে সমৃদ্ধ হওয়ায় এগুলি খেলে ভালো ঘুম পায়। কিছু সমীক্ষা অনুযায়ী শরীরের ওজন কম করতে সাহায্য করে সিরিয়াল। ঘুমানোর আগে এগুলি খেলে ফ্যাট বার্ন হওয়া সম্ভব হয়।

কলা- কলাও ফাইবারে সমৃদ্ধ এবং এটি পেট ভরে রাখে। আবার এতে ক্যালরি কম থাকে। মন ভালো করে সুখ নিদ্রায় সাহায্য করে কলা।

পপকর্ন- মাখন ছাড়া খেলে পপকর্ন ফাইবারের গুরুত্বপূর্ণ উৎস। লো-ফ্যাট পপকর্ন পেট ভরে রাখে এবং ওজনও বাড়তে দেয় না। 

নানা ধরনের শুকনো ফল- ড্রাই ফ্রুটে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে, যা অনেকক্ষণ পর্যন্ত পেট ভরে রাখে। ভিটামিন ই ও ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডও এতে বর্তমান, যা এগুলিকে অধিক স্বাস্থ্যোপযোগী করে তোলে। রাতে ঘুমাতে যাওয়ার আগে আমন্ড, আখরোট, পেস্তা, কাজু খেতে পারেন। তবে এগুলি খুব ভালো ভাবে চিবিয়ে খাবেন। তবে প্রয়োজনাতিরিক্ত খেলে ক্যালরি বৃদ্ধি পেতে পারে।

ডার্ক চকোলেট- চকোলেট খেয়েও নিজের ওজন কম করা যায়, তা কী জানেন? উল্লেখ্য ডার্ক চকোলেট ওজন কম করতে সাহায্য করে। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও ফাইবারে সমৃদ্ধ, যা অনেকক্ষণ পর্যন্ত পেট ভরে রাখতে পারে। আবার শরীরের অতিরিক্ত চিনি পরিষ্কার করতেও সাহায্য করে ডার্ক চকোলেট।

টুকিটাকি খবর

Latest News

দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.