বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Tips: মধু-লেবুর জল, গ্রিন টি পান করেই ভাবছেন রোগা হয়ে যাবেন? ভুল করছেন বড়সড়!
শুধু গ্রিন টি খেলেই ওজন কমবে না। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
শুধু গ্রিন টি খেলেই ওজন কমবে না। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

Weight Loss Tips: মধু-লেবুর জল, গ্রিন টি পান করেই ভাবছেন রোগা হয়ে যাবেন? ভুল করছেন বড়সড়!

  • প্রকৃতপক্ষে এগুলি ওজন কিছুটা নিয়ন্ত্রণ করতে পারে। কিন্তু খালি এর বশেই ওজন কমবে, এমনটা কিন্তু একেবারেই নয়।

ওজন কমানোর জন্য কিছু জিনিস খুব কার্যকর মনে করা হয়। তবে প্রকৃতপক্ষে এগুলি ওজন কিছুটা নিয়ন্ত্রণ করতে পারে। কিন্তু খালি এর বশেই ওজন কমবে, এমনটা কিন্তু একেবারেই নয়।

আপেল সাইডার ভিনিগার

আপেল সাইডার ভিনিগার ওজন কমানোর জন্য খুবই কার্যকরী বলে মনে করা হয়। বলা হয় যে আপেল ভিনিগার ডায়াবেটিস রোগী এবং আপনার হার্টের জন্য উপকারি।

কিন্তু ওজন কমাতে আপেল সাইডার ভিনিগার ততটা কার্যকর নয়। ACV (অ্যাপল সিডার ভিনিগার) পান করলে অতিরিক্ত খিদের ভাব কিছুটা কমতে পারে। তবে খালি এর প্রভাবে ওজন কমে যাবে না।

গ্রিন টি

গ্রিন টি খেতে একেবারেই সুস্বাদু নয়। কিন্তু ওজন কমানোর আশায় অনেকে গ্রিন টি পান করেন। এটা ঠিকই যে গ্রিনটি ভীষণ স্বাস্থ্যকর এবং উপকারী। তাই বলে এর প্রভাবে রাতারাতি ওজন কমবে না।

হালকা গরম জলে মধু ও লেবু

অনেকেই সকালে উঠে খালি পেটে, হালকা উষ্ণ জলে মধু ও লেবুর রস গুলে পান করেন। ভাবেন এতেই ওজন কমবে ম্যাজিকের মতো। কিন্তু এতে সে জাতীয় কিছুই হবে না। তবে হ্যাঁ, মধু ও লেবুর অন্যান্য উপকারিতাগুলি পাবেন।

তবে ওজন কমবে কী করে?

ফেলুদার মতো করে বললে, 'পরিমিত আহার ও নিয়মিত ব্যায়াম।' এর কোনও বিকল্প নেই। জাঙ্ক ফুড, রিফাইন্ড কার্বোহাইড্রেট, অতিরিক্ত ফ্যাট খাওয়া কমান। প্রোটিন, শাক সবজি, ফাইবারযুক্ত কার্বোহাইড্রেট খান বেশি। এর সঙ্গে প্রতিদিন অন্তত ৩০ মিনিট যতটা সম্ভব কঠোর শারীরিক কসরত। ওজন কমানোর এটাই একমাত্র উপায়।

ওজন কমানোর উপায় জানতে ক্লিক করুন এই লিঙ্কে। 

রোজকার খাবারে কোন পরিবর্তন আনলে ওজন কমবে? জানতে ক্লিক করুন এইখানে।

বন্ধ করুন