বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss by Drinking Water: শুধু জল পান করেই ওজন দ্রুত কমিয়ে ফেলুন! এই উপায়ে চটজলদি পাবেন ফলাফল

Weight Loss by Drinking Water: শুধু জল পান করেই ওজন দ্রুত কমিয়ে ফেলুন! এই উপায়ে চটজলদি পাবেন ফলাফল

এইভাবে জল পান করলে কমবে মেদ।

অনেকেরই বারে বারে খিদে পায়। যদি খিদে প্রায়ই পেতে থাকে, তাহলে সেই সময় পেট ভর্তি করে জল পান করুন। এতে ত্বকের উপকার যেমন হবে,তেমনই শরীরকেও মেদ ঝরাতে সাহাস্য করবে

ওজন ক্রমাগত বাড়তে থাকাটা নিঃসন্দেগে একটি উদ্বেগের বিষয়। অনেকেই বহু কসরতের পরই কেবলমাত্র ওজন কমাতে সক্ষম হয়ে থাকেন। বহু চেষ্টা করেও অনেকে ওজন কমাতে পারেন না। তাঁদের জন্য রয়েছে এক সহজ উপায়। ব্য়ায়াম বা চরম কসরত করেও যদি ওজন না কমতে চায়, তাহলে শুধুমাত্র জল পান করেই এক ধাক্কায় চটজলদি কমিয়ে ফেলতে পারবেন ওজন। একনজরে দেখে নিন কোন কোন উপায়ে সহজেই ওজন কমানো যায়।

মনে করা হয়, একদিনে ৮ কিলোমিটার দৌড়ে যে ওজন কমে যায়, সেরকমই ওজন কমতে পারে, জল পান করে। উল্লেখ্য, শরীর তাজা রাখতে অনেকেই নিউট্রিশিয়ানিস্টের পরামর্শ মেনে দিনে থেকে ১২ গ্লাস জল পান করেন। আর এই জল পানেই যদি বিশেষ কোনও স্ট্র্যাটেজি ব্যবহার করতে পারেন তাহলেই ঝরঝরিয়ে কমে যাবে ওজন। দেখে নেওয়া যাক কোন কোন উপায়ে জল পান করেই সহজে কমানো যায় ওজন।

জল পান করে ওজন কমানোর সহজ উপায়:-

- যেকোনও ভারী খাবার খাওয়ার আগে অনেকটা জল পান করে নিন। পেট থাকবে ভরে। ফলে বেশি খাওয়ার ইচ্ছে থাকবে না। খাবার আগে পান করুন অন্তত আধ লিটার জল। 

-জল শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে। নেই ক্যালোরি। এরসঙ্গে ফ্যাটবার্নেও সহায়তা করে বলে দাবি বহু রিপোর্টের। ফলে জল বেশি পান করলেই সুঠাম চেহারা পাওয়া কঠিন নয়! ভুঁড়ির জন্য কোনও পোশাকই ফিট হচ্ছে না! মেদ ঝরাতে খালি পেটে চিবিয়ে খান এই জিনিসটি

-অনেকেরই বারে বারে খিদে পায়। যদি খিদে প্রায়ই পেতে থাকে, তাহলে সেই সময় পেট ভর্তি করে জল পান করুন। এতে ত্বকের উপকার যেমন হবে,তেমনই শরীরকেও মেদ ঝরাতে সাহাস্য করবে।

-সকালে খালিপেটে জল ঈষদুষ্ণ করে নিন। হালকা গরম জলে লেবু ও মধু দিতেও পারেন, বা নাও দিতে পারেন। তবে এই জল পান করলে ওজন কমাতে সুবিধা হয়।

-রাতে জলে মৌরি ভিজিয়ে রাখতে পারেন। তা সকালে খেলেই কমবে ওজন। এছাড়াও শুধু জল নয়, সঙ্গে দিনে ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমোলে মেদ ঝরতে বাধ্য।

বন্ধ করুন