বাংলা নিউজ > টুকিটাকি > বিয়ের পর প্রথম রাত কেমন ভাবে কাটাচ্ছেন আজকের নবদম্পতিরা?
বিয়ের প্রথম রাতে নব দম্পতিরা একে অপরকে নিজের অতীত জীবনের নানান অনুভূতি ভাগ করে নেন। এর ফলে দাম্পত্য সম্পর্ক দৃঢ় হয়।
বিয়ের প্রথম রাতে নব দম্পতিরা একে অপরকে নিজের অতীত জীবনের নানান অনুভূতি ভাগ করে নেন। এর ফলে দাম্পত্য সম্পর্ক দৃঢ় হয়।

বিয়ের পর প্রথম রাত কেমন ভাবে কাটাচ্ছেন আজকের নবদম্পতিরা?

এ সময় মনের মধ্যে নানান প্রশ্নের ঝড় ওঠে, সঙ্কোচ থাকে। দাম্পত্য সম্পর্ককে মধুর করে তোলার জন্য স্বামী-স্ত্রী উভয় সচেষ্ট থাকেন।

বিয়ের পর একটি নতুন জীবনের সূচনা হয়। নতুন দায়িত্ব, নতুন ভালোলাগা ইত্যাদি সমস্ত কিছুই তখন নতুন মনে হয়। এ সময় মনের মধ্যে নানান প্রশ্নের ঝড় ওঠে, সংকোচ থাকে। দাম্পত্য সম্পর্ককে মধুর করে তোলার জন্য স্বামী-স্ত্রী উভয় সচেষ্ট থাকেন। ফুলসজ্জার রাতে অনেক সকল স্বামী-স্ত্রীই নিজের ভবিষ্যৎ দাম্পত্য জীবনের পরিকল্পনা করেন। বর্তমানে বিয়ের পর প্রথম রাতটি কেমন ভাবে কাটাচ্ছেন দম্পতিরা—

১. বিয়ের প্রথম রাত এখন অনেকাংশ চাপযুক্ত হয়। বিয়ের নিয়মনীতি, ব্যস্ততা সেরে ওঠার পর ক্লান্ত বর-কনে বিশ্রাম করা পছন্দ করেন।

২. বিয়ের আগেই নয়, বিয়ের পরও নবদম্পতিকে নানান রীতিনীতি পালন করতে হয়। এ কারণে সকালে ওঠার তাড়া থাকে। এমন পরিস্থিতিতে পরিবারের সদস্যদের মন জয় করার জন্য সকালে ওঠা বাঞ্ছনীয় মনে করেন অনেকে। তাই রাতে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ার চেষ্টা করেন।

৩. বর্তমানে অধিকাংশ স্বামী-স্ত্রীই চাকরি করেন। এমন পরিস্থিতিতে পরে ছুটি নেওয়া সম্ভব হয় না। তাই, একে অপরকে আরো ভালো ভাবে বোঝার জন্য বিয়ের পর পরই ঘুরতে যাওয়ার ব্যবস্থা করে রাখেন।

৪. বিয়ের প্রথম রাতে নব দম্পতিরা একে অপরকে নিজের অতীত জীবনের নানান অনুভূতি ভাগ করে নেন। এর ফলে দাম্পত্য সম্পর্ক দৃঢ় হয়।

৫. অনেক নবদম্পতিই ফুলসজ্জার পরিবর্তে হানিমুনে গিয়ে ঘনিষ্ঠ হওয়ার ইচ্ছা রাখেন। তাই প্রথম রাতে হানিমুন প্ল্যান করতে করতেই ঘুমিয়ে পড়েন তাঁরা।

৬. অনেক দম্পতিই বিয়ের পরের দিনই হানিমুনের জন্য রওনা হন। তাই প্রথম রাতে তাঁরা প্যাকিং করতে ব্যস্ত হয়ে পড়েন।

৭. কিছু কিছু দম্পতি আবার বিয়ের সময়কার নানান সমস্যা এবং অতিথি সম্পর্কে আলোচনা করে কাটান। আবার একে অপরের পছন্দ-অপছন্দ সম্পর্কেো আলোচনা করেন।

বন্ধ করুন