বাংলা নিউজ > টুকিটাকি > Extramarital Relationships: পরকীয়া সম্পর্কে এক নম্বরে কোন দেশ? কত শতাংশ মানুষ জড়িয়েছেন এমন প্রেমে
পরকীয়া প্রেমে এক নম্বরে কোন দেশ? (প্রতীকী ছবি)
পরকীয়া প্রেমে এক নম্বরে কোন দেশ? (প্রতীকী ছবি)

Extramarital Relationships: পরকীয়া সম্পর্কে এক নম্বরে কোন দেশ? কত শতাংশ মানুষ জড়িয়েছেন এমন প্রেমে

  • পরকীয়া প্রেমের সম্পর্ক খুব একটা বিরল নয়। কিন্তু কোনও কোনও দেশে এই সংখ্যাটা চোখে পড়ার মতো।

বিবাহ বহির্ভূত সম্পর্ক এমন কিছু বিরল ঘটনা নয়। সাধারণ মানুষ থেকে শুরু করে, বহু নামজাদার এমন সম্পর্কর খবর অহরহ শোনা যায়। কিন্তু এমন সম্পর্ক নিয় এখনও বহু দেশেই খোলাখুলি কথা বলা সংস্কৃতি বিরুদ্ধ। কোনও কোনও দেশে আবার বিষয়টা তার অনেকটাই উল্টো। অন্তত তেমনই বলছে পরিসংখ্যান।

হালে একটি অনলাইন ডেটিং সাইট সারা পৃথিবী জুড়ে পরকীয়া প্রেমের ওপর একটি সমীক্ষা চালিয়েছে। তাতে দেখা গিয়েছে, কোনও কোনও দেশে এই জাতীয় প্রেমের সম্পর্কের পরিমাণ রীতিমতো বেশি। পরকীয়া প্রেমে কোন দেশগুলো বাকিদের থেকে এগিয়ে আছে, জানেন কি?

এই তালিকায় একেবারে প্রথমে রয়েছে আয়ারল্যান্ডের নাম। পরিসংখ্যান বলছে, এ দেশে পরকীয়া প্রেমের হার প্রায় ২০ শতাংশ। অর্থাৎ প্রতি পাঁচ জনের একজন বিবাহিত জড়িয়ে পড়েন বিবাহবহির্ভূত সম্পর্কে। 

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি। এই দেশে পরকীয় প্রেমের পরিমাণ ১৩ শতাংশ। আর তিন নম্বরে রয়েছে কলোম্বিয়া। এ দেশে বিবাহ বহির্ভূত সম্পর্কের পরিমাণ ৮ শতাংশ মতো। 

তবে এর আগে ২০১৫ সালে এ ধরনের একটি সমীক্ষা চালানো হয়েছিল। সেখানে এক নম্বরে ছিল তাইল্যান্ডের নাম। প্রায় ৫৬ শতাংশ মানুষই পরকীয়া সম্পর্কে জড়াতেন বলে দাবি করা হয়েছিল। এর পরের নামগুলো ছিল ডেনমার্ক, ইতালি, জার্মানি এবং ফ্রান্সের।

২০১৫ সালের পরে পৃথিবী অনেকটাই বদলে গিয়েছে। করোনার কারণে মানুষের জীবনযাত্রাও বদলেছে। তার ৬ বছর পরে বদলে গিয়েছে পরকীয়া প্রেমের সম্পর্কের তালিকায় থাকা দেশগুলোর নামও। যদিও এখনও প্রথম দশেই রয়ে গিয়েছে জার্মানি।

বন্ধ করুন