বাংলা নিউজ > টুকিটাকি > Yoga in front of Golden Temple: স্বর্ণ মন্দিরের সামনে যোগাসন করতে গিয়ে বিপাকে অর্চনা, পেলেন হুমকিও

Yoga in front of Golden Temple: স্বর্ণ মন্দিরের সামনে যোগাসন করতে গিয়ে বিপাকে অর্চনা, পেলেন হুমকিও

স্বর্ণ মন্দিরের সামনে যোগাসন করতে গিয়ে বিপাকে অর্চনা (download)

Archana Makwana got into trouble for doing yoga in front of the Golden Temple: স্বর্ণ মন্দিরের সামনে যোগাসন করতে গিয়ে বিপাকে অর্চনা, সোশ্যাল মিডিয়ার সামনে ক্ষমা চাইলেন তিনি। 

চণ্ডীগড়ের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার তথা ফিটনেস ইনফ্লুইয়েন্সার অর্চনা মাকওয়ানা গোল্ডেন টেম্পল- এর সামনে যোগব্যায়াম করতে গিয়ে পড়েছেন মহা বিপাকে। গত শুক্রবার অর্থাৎ ২১ জুন আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস উপলক্ষে অর্চনা স্বর্ণমন্দির পরিদর্শন করেন এবং সেখানেই যোগাসন করেন ক্যামেরার সামনে।

গোল্ডেন টেম্পেলের সামনে অর্চনার যোগাসনের ভিডিয়ো এবং ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। এরপর থেকে শুরু হয় সমস্যা। যে ছবিগুলি তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, সেগুলি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে দাবি করেন গুরুদ্বার প্রবন্ধক কমিটি।

(আরও পড়ুন: কাজ এড়াতে ইন্টারনেট 'পাখি' হয়ে যাচ্ছেন! চিনের কর্ম সংস্কৃতিতে ক্ষুব্ধ যুবকদের অদ্ভুত কাণ্ড)

এই প্রসঙ্গে অমৃতসরের এস জি পি সি প্রধান হরজিন্দর সিং ধামি বলেছেন, ‘অর্চনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কমিশনারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়া ঐদিন গুরুদ্বারে কর্মরত তিন কর্মচারীকে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন না করার জন্য বরখাস্ত করা হয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘স্বর্ণমন্দিরে শিখ আচরণের বিরুদ্ধে কাজ করার অনুমতি দেওয়া যাবে না কোনওভাবে। কেউ যদি ইচ্ছাকৃতভাবে মন্দিরে পবিত্রতা এবং ঐতিহাসিক গুরুত্ব উপেক্ষা করে কোনও আপত্তিজনক পদক্ষেপ নেন, সে ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।’

এই ঘটনার পর অর্চনা সোশ্যাল মিডিয়ায় তাঁর আচরণের জন্য ক্ষমা চান। যে সমস্ত ছবি এবং ভিডিয়ো তিনি পোস্ট করেছিলেন আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে, সেই সমস্ত ডিলিট করে দেন তিনি। শুধু তাই নয়, ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট করে সকলের থেকে ক্ষমা চান অর্চনা।

(আরও পড়ুন: আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন)

অর্চনা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন, "আমি কারোও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্যে কোনও কিছু পোস্ট করিনি। আমি জানতাম না মন্দিরের সামনে যোগ অনুশীলন করা আপত্তিজনক হতে পারে। আমি না জেনেই এই কাজ করেছি। আমি যদি কোনও আঘাত করে থাকি, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে আরও সচেতন হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদের। অনুগ্রহ করে আমার ক্ষমা গ্রহণ করবেন আপনারা।"

অর্চনা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাওয়ার পরেও প্রাণনাশের হুমকি দিয়ে তাঁকে বারবার ফোন করা হচ্ছে। আপাতত অর্চনাকে পুলিশি টহলদারিতে রাখা হয়েছে। প্রসঙ্গত,  শুধু একজন ফ্যাশন ডিজাইনার হিসেবে নয়, একজন ট্রাভেল ব্লগার হিসেবেও ভীষণ বিখ্যাত অর্চনা। Instagram - এ ১৪০ হাজারের বেশি ফলোয়ার্স রয়েছে তাঁর।

টুকিটাকি খবর

Latest News

‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.