বাংলা নিউজ > টুকিটাকি > Tulsi Vivah Wishes 2023: তুলসীবিবাহ কেন পালন করা হয়? পাঠিয়ে দিন এই দিনের শুভেচ্ছাবার্তা

Tulsi Vivah Wishes 2023: তুলসীবিবাহ কেন পালন করা হয়? পাঠিয়ে দিন এই দিনের শুভেচ্ছাবার্তা

কেন পালন করা হয় তুলসী বিবাহ?

Tulsi Vivah Wishes: তুলসী বিবাহ কেন পালন করা হয়? পাঠিয়ে দিন এই দিনের শুভেচ্ছাবার্তা। 

কার্তিক মাসের শুক্লপক্ষের একাদশী তিথিতে তুলসী বিবাহ উৎসবটি শ্রদ্ধার সঙ্গে পালিত হয়। এমনটা বিশ্বাস করা হয় যে একাদশীর দিন যে ব্যক্তি ভগবান শ্রী হরি বিষ্ণুর সঙ্গে তুলসী পূর্ণ ভক্তি সহকারে বিবাহ করেন তিনি সকল প্রকার পাপ থেকে মুক্ত হন। 

এ কারণে কার্তিক মাসে পূর্ণাঙ্গ আচার-অনুষ্ঠান-সহ বিভিন্ন স্থানে বাদ্যযন্ত্রে মণ্ডপ ইত্যাদি সাজানো হয়। এমনও একটি বিশ্বাস আছে, যে দম্পতিদের কোনও সন্তান হয় না, তাঁরা এই দিনে ভক্তিভরে তুলসী বিবাহ আচার পালন করলে, সন্তান লাভ হয়। 

এমনটা বিশ্বাস করা হয় যে এটি করলে শ্রী হরি-সহ দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় এবং স্বামী-স্ত্রীর মধ্যে প্রেমের সম্পর্ক গাঢ় হয়। এই উৎসবটিকে আরও নান্দনিক করে তুলতে, আপনি এই সুন্দর বার্তাগুলির মাধ্যমে আপনার কাছের ব্যক্তিদের অভিনন্দন জানাতে পারেন।

রইল তুলসী বিবাহের শুভেচ্ছাবার্তা। 

  • দেবী তুলসী এবং ভগবান বিষ্ণু আপনাকে বিশ্বের সমস্ত মঙ্গলময় আশীর্বাদ করুন। আপনি একটি সুখী বিবাহিত জীবন আশীর্বাদ করুন। তুলসী বিবাহতে আপনাকে এবং আপনার পরিবারকে শুভেচ্ছা।
  • যে উঠানে তুলসী মা বসে আছেন তা স্বর্গের মতো। শালগ্রাম ও মা তুলসীর মিলন হলে সুখ ও সম্পদ আসবে। তুলসী বিবাহের শুভেচ্ছা।
  • শালগ্রামের বিয়ে হয় তুলসীর সঙ্গে, তাদের দম্পতি সাজানো হয়। তুলসী বিবাহ তাই অথি পবিত্র একটি দিন। এই দিনের সব প্রার্থনা যেন সফল হয়। তুলসী বিবাহের শুভেচ্ছা আপনাকে।
  • প্রতিটি বাড়ির আঙিনায় তুলসী থাকে, এই তুলসী বড়ই মহৎ। এই তুলসী যে বাড়িতে থাকে সেই ঘর স্বর্গের মতো। তুলসী বিবাহের শুভেচ্ছা।
  • আমরা আখের মণ্ডপ সাজাব, বিষ্ণু ও তুলসীর বিয়ের আয়োজন করব। আপনিও সুখে থাকুন, তুলসী বিবাহ আপনাকে দিক সব সুখ। তুলসী বিবাহের জন্য অসীম অভিনন্দন ও শুভেচ্ছা।
  • সবচেয়ে সুন্দর দৃশ্যটি হবে দেয়ালে প্রদীপের মালা, প্রতিটি উঠোনে তুলসী মা বসবেন এবং মা তুলসীর বিবাহ হবে, শুভ তুলসী বিবাহ।

 

 

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো WPL 2024: ছক্কা মেরে ভেঙে দিলেন গাড়ির জানলার কাঁচ! দেখেছেন কি পেরির এই ভিডিয়ো ঘরের মাঠে ওয়াংখেড়েতে রঞ্জির ফাইনাল খেলবে মুম্বই, প্রতিপক্ষ কে- বিদর্ভ না এমপি? IND vs ENG 5th Test: ধরমশালার পিচে থাকতে পারে চমক, সুবিধা পাবে না ইংল্যান্ড প্রেমের বিষয়ে বাধা আসতে পারে আজ? বাবা-মা রাগ করবেন? দেখুন আজকের প্রেম রাশিফল Veer Savarkar trailer:ইংরেজ তাড়াতে ‘হিন্দুত্বের জনক’ সভারকরের লড়াই, এল ট্রেলার ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, লড়াইয়ে রয়েছেন যশস্বী ইডির নজরে কংগ্রেসের সলমান খুরশিদের স্ত্রী সহ ৩,অভিযোগ ৭১.৫০ লাখের আর্থিক তছরুপের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.