বাংলা নিউজ > টুকিটাকি > World's Loneliest Home: এটি পৃথিবীর সবচেয়ে ‘একা’ বাড়ি, দাম কত জানেন? দেখে নিন বাড়ির ভিতরটি কেমন
বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ বাড়ি।
বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ বাড়ি।

World's Loneliest Home: এটি পৃথিবীর সবচেয়ে ‘একা’ বাড়ি, দাম কত জানেন? দেখে নিন বাড়ির ভিতরটি কেমন

  • বাইরে পা ফেললেই সমুদ্র। তার পরে সব কিছু ফাঁকা। কেমন লাগবে এই পৃথিবীর সবচেয়ে নিঃসঙ্গ এই বাড়িতে থাকতে? 

নির্জনতা ভালো। কিন্তু এই নির্জনতা একেবারে তার চরমে। কারণ এই বাড়ির বহু বহু মাইলের মধ্যে কেউ নেই। কোনও বাসভূমি নেই। কোনও জনপ্রাণীই নেই। ‘বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ’ বা ‘সবচেয়ে একা বাড়ি’ হিসাবে পরিচিত এই বাড়িটি।

মার্কিন যুক্তরাষ্ট্রের মেইনে দ্বীপে রয়েছে এই বাড়িটি। অনেকেই মনে করেন এটি সবচেয়ে নিঃসঙ্গ বাড়ি। তাই অনেকের কাছে এটি ‘স্বপ্নের ঘর’ও বটে।

রান্নাঘর এবং বসার ঘর।
রান্নাঘর এবং বসার ঘর।

বাড়ির সামনে খোলা সমুদ্র। সেখানে ভর্তি সিল মাছ। এদিক-ওদিক বিশেষ যাওয়ারও জায়গা নেই। বাড়িটিও বেশ ছোট। দেড় একর জমিতে ২০০৯ সালে এটি নির্মিত হয়। রয়েছে একটি শোওয়ার ঘর ও একটি বসার ঘর কাম রান্নাঘর। ভেতরের মাত্র ৫৪০ বর্গফুট জায়গা। ভিতরে বাথরুমও নেই। সেটি বাইরে।

শোওয়ার ঘর। 
শোওয়ার ঘর। 

দ্বীপের আশপাশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বড় পাথরে বসে থাকে সিল মাছের দল, যা বাড়ির বাসিন্দাদের মন ভালো করে দেবে। দ্বীপটিতে কোনও গাছ নেই। ফলে দৃশ্যপথে বাধাও পড়বে। এমনটাই বলছে বাড়িটি যে কোম্পানির মালিকানাধীন, তারা।

বাইরে পা ফেললেই সমুদ্র।
বাইরে পা ফেললেই সমুদ্র।

কেমন হতে পারে এই বাড়ির দাম? বাড়িটি ছোটখাটো হলেও, দাম মোটেই তা নয়। আমেরিকান মুদ্রায় তিন লাখ ৩৯ হাজার ডলার। ভারতীয় টাকায় হিসাব করলে আড়াই কোটির কাছাকাছি।

বন্ধ করুন