বাংলা নিউজ > টুকিটাকি > Women's Day 2022: আন্তর্জাতিক নারী দিবস: Google Doodle সম্মান জানাল সমাজের সব স্তরে নারীর অবদানকে
আন্তর্জাতিক নারী দিবসে গুগলের বিশেষ ডুডল। 

Women's Day 2022: আন্তর্জাতিক নারী দিবস: Google Doodle সম্মান জানাল সমাজের সব স্তরে নারীর অবদানকে

  • আন্তর্জাতিক নারী দিবসের গুগলের তরফে সম্মান জানানো হল নারীদের। 

বছরের গুরুত্বপূর্ণ দিনগুলি আলাদা করে চিহ্নিত করার জন্য গুগলের তরফে বিশেষ বিশেষ ডুডল তৈরি করা হয়। এবারের আন্তর্জাতিক নারী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। এই দিনটির বিশেষ Google Doodle নজরে পড়েছে অনেকের। এবং সেটি জনপ্রিয়ও হয়েছে। 

প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বা International Women's Day পালন করা হয়। সমাজের বিভিন্ন স্তরে নারীর অবদান, তাদের ভূমিকার প্রতি সম্মান জানাতেই এই দিনটি উদ্‌যাপন করা হয়। এবারের Google Doodle-ও সেটাই করল।

চলতি বছরে আন্তর্জাতিক নারী দিবসের থিম হল পরিবেশ আন্দোলন এবং পরিবেশ রক্ষায় নারীর অবদান। সেটির পাশাপাশি আরও বেশ কয়েকটি দিক তুলে ধরা হয়েছে এবারের Google Doodle-এ। কখনও সেখানে ঘর সামলানো নারী, কখনও সেখানে শিল্পী নারী, কখনও আলোকচিত্রী নারী। 

এই Google Doodle-এর প্রধান শিল্পী Thoka Maer সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি মনে করেন, একজন নারী যে কাজই করুন না কেন, সেটির স্বীকৃতি পাওয়া উচিত, সেটি যথাযথ সম্মান পাওয়া উচিত। বাড়ির বাইরে তো বটেই, বাড়ির ভিতরও নারীকে প্রতি নিয়ত যে কাজগুলি করতে হয়, তার সম্মান পাওয়া দরকার বলে মনে করেন Thoka Maer। আর সেটির কথা মাথায় রেখেই এবারের Google Doodle বানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বন্ধ করুন