বাংলা নিউজ > টুকিটাকি > অসুস্থ মানুষের জন্য প্রার্থনার দিন, জেনে নিন World Day Of The Sick-এর ইতিহাস

অসুস্থ মানুষের জন্য প্রার্থনার দিন, জেনে নিন World Day Of The Sick-এর ইতিহাস

অসুস্থ মানুষের পাশে থাকার দিনটি কবে পালন করা হয়? (প্রতীকী ছবি)

প্রতি বছর ১১ ফেব্রুয়ারি কেন পালন করা হয় এই দিনটি? এই বছরের থিমই বা কী? 

১১ ফেব্রুয়ারি পালিত হয় World Day Of The Sick। যাঁরা অসুস্থ, তাঁদের দ্রুত আরোগ্য কামনা এবং তার প্রার্থনার জন্য পালন করা হয় দিনটি। ১৯৯২ সালে পোপ দ্বিতীয় জন পল এই দিনটি পালন করার কথা ঘোষণা করেন। অসুস্থ এবং মুমূর্ষুদের পাশে থাকার আবেদন জানিয়ে এই দিনটি পালন করা হয়। ভাটিকান সিটির তরফে এই দিনটি পালনে উৎসাহ দেওয়া হয়। 

ইতিহাস: ১৯৯১ সালে পোপ দ্বিতীয় জন পল পারকিনসনস অসুখে আক্রান্ত হন। যদিও ২০০১ সালে অসুখটি সম্পর্কে জানা যায়। কিন্তু ১৯৯২ সালে থেকেই এই দিনটি World Day Of The Sick হিসাবে পালিত হতে থাকে।

সারা পৃথিবীতে যত মানুষ অসুস্থ, তাঁদের সকলের জন্য প্রার্থনার দিন হিসাবে এটি পালিত হয়। ভাটিকান সিটির তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছিল। 

এ বছরের থিম: চলতি বছরে এই World Day Of The Sick-এর থিম হিসাবে বেছে নেওয়া হয়েছে ‘Be merciful, as your Father is merciful’। বাইবেলের অনুষঙ্গে এই কথাটি বলা হয়েছে। তাই খ্রিস্টধর্মাবলম্বীদের কাছে দিনটি আলাদা করে বেশি মাত্রায় তাৎপর্যপূর্ণ। যদিও এখন সারা পৃথিবীতেই এই দিনটি পালন করা হয়।

টুকিটাকি খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.