বাংলা নিউজ > টুকিটাকি > Stress Reliving Food: অল্পেই চাপ 'খেয়ে' যান আপনি? স্ট্রেস কমাতে 'খান' এই খাবারগুলি, মিলবে ঝটপট টেনশন মুক্তি

Stress Reliving Food: অল্পেই চাপ 'খেয়ে' যান আপনি? স্ট্রেস কমাতে 'খান' এই খাবারগুলি, মিলবে ঝটপট টেনশন মুক্তি

স্ট্রেস কমানোর জন্য কোন খাবারগুলি জরুরি, জানুন

চাপ বা চিন্তা থেকে দূরে থাকতে চায়ের কার্যকারিতার কথা বলছেন বিশেষজ্ঞরা। বিশেষত 'ক্যামোমিল টি' বাজারে বিভিন্ন সংস্থার তরফে নিয়ে আসা হয়েছে। আর তা পান করলেই স্ট্রেস কমে যেতে পারে।

অনেকেই এমন রয়েছেন, যাঁরা ভীষণ সিরিয়াস আর অল্প কিছু ঘটনাকেই গুরুত্ব দিয়ে গ্রহণ করেন। ফলে 'চাপ' সহজে সহ্য করে নেওয়ার ক্ষমতা তাঁদের কম থাকে। মুহূর্তে পড়ে যান টেনশনে। এমন পরিস্থিতি থেকে মুক্তির দিতে পারে বেশ কয়েকটি খাবার। বিশেষজ্ঞরা বলছেন, এই সমস্ত খাবার টেনশন কমিয়ে চাপ থেকে মুক্তি দেয়। দেখে নেওয়া যাক কোন কোন খাবারে মেলে এমন সুখ।

কোন চা উপযুক্ত?

চাপ বা চিন্তা থেকে দূরে থাকতে চায়ের কার্যকারিতার কথা বলছেন বিশেষজ্ঞরা। বিশেষত 'ক্যামোমিল টি' বাজারে বিভিন্ন সংস্থার তরফে নিয়ে আসা হয়েছে। আর তা পান করলেই স্ট্রেস কমে যেতে পারে। তবে স্ট্রেস কমাতে গ্রিন টিও খুবই উপযুক্ত। বলছেন বিশেষজ্ঞরা। এই বিশেষ উপায়ে ওজন কমাতে গিয়ে মহিলারা পড়তে পারেন বিপদে! বিশেষজ্ঞদের টিপস দেখুন

চকোলেট

ডার্ক চকোলেট স্ট্রেস কমানোর জন্য অন্যতম সেরা খাবার। অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর এই খাবার স্ট্রেস হরমোনকে নামিয়ে দেয়। এছাড়াও শস্য যুক্ত পাউরুটি খুবই উপযুক্ত খাবার। 'হোল গ্রেইন' পাউরুটি খুবই উপযুক্ত স্ট্রেস কমানোর পক্ষে। স্বপ্নে কি দেখছেন ঝাড়ু? বাড়িতে হচ্ছে পিঁপড়ে? অর্থভাগ্য় নিয়ে এসব কীসের সংকেত

অ্যাভোকাডো

বাজারে অ্যাভোকাডোর বিভিন্ন জুস পাওয়া যায়। তবে মুখ কুঁচকে যদি এই দামী ফলটি খাওয়ার অভ্যাস রাখতে পারেন, তাহলে টেনশন নিয়ে 'টেনশন' দূরে চলে যাবে। এতে থাকে ওমেগা থ্রি ও ফ্যাটি অ্যাসিড। ফলে তা শরীরের পক্ষে খুবই ভাল।

ভাতপাতে এই খাবারটিও জরুরি!

সাদা ঝরঝরে ভাতের সঙ্গে মেখে সরষের মাছের ঝাল খেতে কেমন লাগে? ভাতপাতে মাছ অনেকেরই প্রিয়। আর নিউট্রিশিয়ানরা বলছেন, মাছ খেলে স্ট্রেস কমে। হার্ভাড হেল্থ ব্লগের তথ্য অনুযায়ী, ওমেগা থ্রি সম্পন্ন 'ফ্যাটি ফিশ' স্ট্রেস কমাতে সাহায্য করে।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

লন্ডনে জন্মেও বিরাট অনুষ্কার পুত্র পাচ্ছে না ব্রিটিশ নাগরিকত্ব! কেন? সঙ্গমে স্বামীর অনীহা!সোজা থানায় গিয়ে ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের স্ত্রীর কেমন হল ICSE-র ইংরেজি পরীক্ষা? গতবারের থেকেও কঠিন? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? নিশীথ প্রামাণিক নিয়ে বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট, স্বস্তি বাড়ল গেরুয়া শিবিরে আরও কয়েকটা বছর KKR-এ খেলতাম, আমার ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়ত: মনোজ তিওয়ারি ৮৭তে পা, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে চাইলেন না মহানায়কের নায়িকা সাবিত্রী? তিনে পা দিল জেহ! বার্থ ডে পার্টিতে চাঁদের হাট,হাজির মামা রণবীর থেকে রাহা, সোনমরা সৌরভের কীর্তিকে কুর্নিশ, লর্ডস স্টেডিয়ামের রেপ্লিকা বানিয়ে দাদাকে উপহার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ টাকা করে অনুদান, পোর্টাল চালু করবে পর্ষদ সব বাধা বিপত্তির কাটিয়ে ফের কাছাকাছি আসছে সূর্য-দীপা? জোড়া লাগবে ভাঙা সংসার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.