বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion: ছবিতে প্রাণীটিকে দেখতে পাচ্ছেন? আর তার সঙ্গে থাকা লোকটি? তাকেও দেখতে পাচ্ছেন কি
চিনতে পারছেন প্রাণীটিকে?

Optical Illusion: ছবিতে প্রাণীটিকে দেখতে পাচ্ছেন? আর তার সঙ্গে থাকা লোকটি? তাকেও দেখতে পাচ্ছেন কি

  • Viral Optical Illusion: ছবিতে রয়েছে একটি প্রাণী। তার চেহারাই বোঝা মুশকিল। সেখানে সঙ্গের লোকটিকে খুঁজে পাওয়া তো আরও ঝামেলার। 

রোজ কত কত Optical Illusion সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। কিন্তু তার মধ্যে কয়েকটি একেবারে সাধারণ হলেও, কিছু কিছুর সমাধান করতে বেশ বেগ পেতে হয়।

এই যেমন উপরের এই Optical Illusion-টি। যিনি সোশ্যাল মিডিয়ায় এটি পোস্ট করেছেন, তাঁর দাবি, এটি আসলে একটি প্রাণীর ছবি। কিন্তু তার সঙ্গে আছে একটি মানুষও। তাকে দেখতে পাচ্ছেন কি?

যাঁরা এই Optical Illusion-টি দেখেছেন, তাঁদের বেশির ভাগই বলেছেন, তাঁরা প্রথমত বুঝতেই পারছেন না, এটি কী প্রাণী, তার উপর মানুষ কোথা থেকে এল!

কিন্তু সত্যি বলতে, এতে একটি মানুষ আছে। আরও একবার ভালো করে দেখে নিন তো Optical Illusion-টি। দেখুন কিছু বুঝতে পারছেন কি না।

প্রাণীটি আর কুকুরটি বুঝতে পারছেন?
প্রাণীটি আর কুকুরটি বুঝতে পারছেন?

প্রথমত, এটি কোন প্রাণী সেটি কি চিনতে পেরেছেন? বেশির ভাগেরই ধারণা এটি একটি কুকুর। হ্যাঁ, একটি কুকুরের ছবিই এঁকেছেন শিল্পী। কিন্তু সেটিই শুধু নয়। তার সঙ্গে সত্যিই আছে একটি মানুষও। তবে বেশির ভাগেরই চোখে পড়ছে না সেই মানুষটিকে।

যিনি এই Optical Illusion-টি পোস্ট করেছেন, তাঁর দাবি যাঁরা শুধু কুকুরটিকে চিনতে পারবেন, তাঁদের দৃষ্টি শক্তি ভালো। কিন্তু যাঁরা মানুষটিকেও দেখতে পাবেন, তাঁদের দৃষ্টিশক্তিও শুধু ভালো নয়, তার সঙ্গে তাঁদের বুদ্ধিমত্তাও চমৎকার। বাকিদের থেকে তাঁরা অনেকটাই এগিয়ে।

আর এর সঙ্গে তাঁর মত, যাঁরা মানুষটিকে দেখতে পাবেন, তেমন মানুষের সংখ্যা মাত্র ১ শতাংশ। এবার ভালো করে ভেবে দেখুন তো, সত্যিই কি মানুষটিকে আপনি দেখতে পাচ্ছেন না?

যদি না পেয়ে থাকেন, তাহলে সাহায্য করছি আমরা। আসলে আপনি যদি আপনার ফোনটি ঘুরিয়ে দেখেন, তাহলেই খুঁজে পাবেন সেই মানুষটিকে। দেখে নেওয়া যাক কেমন দেখতে তাকে।

এই সেই মানুষ। 
এই সেই মানুষ। 

হ্যাঁ, এই হল সেই মানুষ। চোখের সামনে থাকলেও তাঁকে খুঁজে পেতে সত্যিই সমস্যা হতে পারে অনেকের।

বন্ধ করুন