বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনাভাইরাস ভরা চিঠি পাঠানো হচ্ছে রাজনৈতিক নেতাদের, সতর্ক করল ইন্টারপোল
রাজনীতিকদের করোনাভাইরাস ভরা চিঠি পাঠানোর ষড়যন্ত্র করেছে দুষ্কৃতীরা, সতর্ক করল ইন্টারপোল।
রাজনীতিকদের করোনাভাইরাস ভরা চিঠি পাঠানোর ষড়যন্ত্র করেছে দুষ্কৃতীরা, সতর্ক করল ইন্টারপোল।

করোনাভাইরাস ভরা চিঠি পাঠানো হচ্ছে রাজনৈতিক নেতাদের, সতর্ক করল ইন্টারপোল

  • নিশানায় থাকা রাজনীতিকদের উদ্দেশে পাঠানো এমন কিছু হুমকি চিঠির খবর পাওয়া গিয়েছে যেগুলি কোভিড সংক্রমিত বলে অভিযোগ।

নিশানায় থাকা রাজনীতিকদের করোনাভাইরাস ভরা চিঠি পাঠানোর ষড়যন্ত্র করেছে দুষ্কৃতীরা, ভারত-সহ ১৯৪ দেশের প্রশাসনকে সতর্ক করল ইন্টারপোল।

সংস্থার তরফে জানানো হয়েছে, ‘আইনরক্ষক, স্বাস্থ্যকর্মী ও জরুরি পরিষেবাদায়ী কর্মীদের মুখের উপরে উদ্দেশ্যপ্রণোদিত কাশি ও থুতু ফেলার মতো ঘটনা প্রায়ই ঘটতে দেখা যাচ্ছে। এতে ঝুঁকি থেকে যাচ্ছে, কারণ সেই সমস্ত ব্যক্তি কোভিড সংক্রমিত কি না, সে আশঙ্কা থেকে যাচ্ছে।’

ইন্টারপোল তার সতর্কবার্তায় জানিয়েছে, ‘যদিও ঝুঁকির পরিমাণ এখনও খুব বেশি নয়, তবু নিশানায় থাকা রাজনীতিকদের উদ্দেশে পাঠানো এমন কিছু হুমকি চিঠির খবর পাওয়া গিয়েছে যেগুলি কোভিড সংক্রমিত বলে অভিযোগ। এমন চিঠি অন্যান্য ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তিরাও পেতে পারেন।’

ইন্টারপোলের নির্দেশিকায় বার বার বলা হয়েছে, ‘নির্দিষ্ট কয়েক জন সংক্রমিত ব্যক্তি’ উদ্দেশ্যপ্রণোদিত সংক্রমিত এলাকা ছেড়ে আক্রান্ত এলাকায় এসে নিষেধাজ্ঞা অমান্য করে দীবাণু ছড়াচ্ছে। অনলাইনে সংক্রমিত দেহরস বিক্রির বিজ্ঞাপনে নজরে পড়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থা। 

এমনকি সীমান্ত অঞ্চলে কর্মরত পুলিশকর্মীদের সতর্ক করে বলা হয়েছে, ক্রসিং পয়েন্টগুলিতে কারও মধ্যে উপসর্গ দেখলেই যেন তা প্রচার করেন। এর সঙ্গে সাইবার অপরাধ বা সন্ত্রাস দমন বিষয়ে কর্মরত আধিকারিকদের বলা হয়েছে অনলাইন বাজারের উপরে নজর রাখতেও বলা হয়েছে।

বন্ধ করুন