বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক নেতাদের সঙ্গে দিন দুয়েকের মধ্যেই আলোচনায় বসবেন কৃষিমন্ত্রী, ঘোষণা শাহের
শীঘ্রই কৃষক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
শীঘ্রই কৃষক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কৃষক নেতাদের সঙ্গে দিন দুয়েকের মধ্যেই আলোচনায় বসবেন কৃষিমন্ত্রী, ঘোষণা শাহের

  • স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, কৃষক সংগঠনগুলির সঙ্গে শীঘ্র বৈঠকে বসবেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার।

দিন দুয়েকের মধ্যেই কৃষক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার। রবিবার বীরভূমের জনসভায় এই কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় সরকারের তিন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়ে পথে নেমেছেন অসংখ্য কৃষক। দিল্লির বিভিন্ন সীমানায় তিন সপ্তাহের বেশি তাঁরা অবস্থান করছেন। এর আগে পাঁচ দফা কেন্দ্রের সঙ্গে কৃষক নেতাদের আলোচনা হলেও তা ফলপ্রসূ হয়নি। 

রবিবার দিল্লি-হরিয়ানার সিংঘু সীমানায় স্বরাজ ইন্ডিয়া প্রধান যোগেন্দ্র যাদব সোমবার আন্দোলনরত কৃশকদের একদিন ব্যাপী অনশন ধর্মঘটের ঘোষণা করেন। কৃষক নেতা জগজিৎ সিং ডালেওয়ালা জানান, ২৫ থেকে ২৭ ডিসেম্বর হরিয়ানায় জাতীয় সড়কগুলিতে টোল সংগ্রহ অবরোধ করবেন বিক্ষুব্ধ কৃষকরা। 

আবার ভারতীয় কিষান ইউনিয়ন-এর নেতা রাকেশ টিকাইত জানিয়েছেন, কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ২৩ ডিসেম্বর কিষান দিবস পালন করবেন কৃষকরা। ওই দিন দুপুরে অরন্ধন পালনের ডাক দিয়েছেন টিকাইত।

অন্য দিকে, গতকাল কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গে দেখা করেন মেরঠের হিন্দ মজদুর কিষান সমিতির প্রতিনিধিদল। পরে টুইটারে তোমার পোস্ট করেন, ‘ওঁরা বললেন, তিনটি আইনই কৃষকদের স্বার্থরক্ষায় তৈরি করা হয়েছে এবং সেগুলি প্রত্যাহার করা অনুচিত।’

 

বন্ধ করুন