বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার বিহারে নাইট কার্ফু, ১৫ মে পর্যন্ত বন্ধ স্কুল-শপিং মল-ধর্মীয় স্থান
এবার বিহারে রাইট কার্ফু, ১৫ মে পর্যন্ত স্কুল-শপিং মল-ধর্মীয় স্থান। (ফাইল ছবি, সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)
এবার বিহারে রাইট কার্ফু, ১৫ মে পর্যন্ত স্কুল-শপিং মল-ধর্মীয় স্থান। (ফাইল ছবি, সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

এবার বিহারে নাইট কার্ফু, ১৫ মে পর্যন্ত বন্ধ স্কুল-শপিং মল-ধর্মীয় স্থান

১৫ মে পর্যন্ত স্কুল, শপিং মল ও ধর্মীয় স্থানও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে এবার বিহারে জারি হল রাত্রিকালীন কার্ফু (নাইট কার্ফু)। সেইসঙ্গে আগামী ১৫ মে পর্যন্ত স্কুল, শপিং মল এবং ধর্মীয় স্থানও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ইতিমধ্যে মহারাষ্ট্রে নাইট কার্ফু এবং সাপ্তাহিক লকডাউন শুরু হয়ে গিয়েছে।তামিলনাড়ু-সহ একাধিক রাজ্যে নাইট কার্ফু করার পথে হেঁটেছে। এবার বিহার সরকারও এই একই নিয়ম জারি করল।

রবিবার বিহারের মুখ্যমন্ত্রী স্পষ্ট জানান, সন্ধ্যা ছ'টার মধ্যে দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান সব বন্ধ হয়ে যাবে। সব সরকারি অফিসও নির্ধারিত সময়ে এক ঘণ্টা আগেই বন্ধ হয়ে যাবে।পাশাপাশি শপিং মল, পার্ক, সিনেমা হলও বন্ধ থাকবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সমস্ত স্কুল, ধর্মীয় প্রতিষ্ঠানগুলিও ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছর করোনা পরিস্থিতি যখন মারাত্মক আকার নেয়, তখন বিহারে নাইট কার্ফু জারি করা হয়েছিল। গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৬৯০ জন।পরিস্থিতি যাতে আগামীদিনে হাতের বাইরে বেরিয়ে না যায়, সেজন্য আরও একবার নাইট কার্ফু জারির পথে হাঁটল নীতীশ সরকার।

বন্ধ করুন