বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজনীতি দূরে সরিয়ে রেখে মানুষের পাশে দাঁড়ান, কংগ্রেসকে বার্তা রাহুলের
রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
রাহুল গান্ধী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

রাজনীতি দূরে সরিয়ে রেখে মানুষের পাশে দাঁড়ান, কংগ্রেসকে বার্তা রাহুলের

করোনা পরিস্থিতিতে দলের কর্মীদের এগিয়ে আসার বার্তা দিলেন রাহুল।

রাজনীতি দূরে সরিয়ে রেখে এখন মানুষের পাশে দাঁড়ান। রবিবার দলীয় কর্মীদের এই বার্তাই দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই প্রসঙ্গে রাহুল জানান, দেশে করোনা পরিস্থিতি খুবই সংকটজনক অবস্থায় আছে। পুরো ব্যবস্থাই ভেঙে পড়েছে।এই মুহূর্তে রাজনীতি ভুলে গিয়ে মানুষের পাশে দাঁড়ান।

কংগ্রেস কর্মীদের উদ্দেশে রাহুল বলেন, ‘‌দেশের এই সংকটজনক পরিস্থিতিতে দায়িত্বশীল নাগরিকের প্রয়োজন।আমি আমার কংগ্রেসী বন্ধুদের কাছে আবেদন করব, এখন রাজনীতি সরিয়ে রাখুন।মানুষের পাশে দাঁড়ান। সাহায্যের হাত বাড়িয়ে দিন। যে দুর্দশার মধ্য দিয়ে মানুষ যাচ্ছেন, সেখান থেকে মানুষকে টেনে তুলুন। এটাই কংগ্রেসের ধর্ম।’‌ এর আগে নিজে কোয়ারেন্টাইনে থেকেও করোনা পরিস্থিতিতে কেন্দ্রের অপদার্থতা নিয়ে সরব হয়েছিলেন রাহুল গান্ধী।এমনকী কেন্দ্রের ঘোষিত ভ্যাকসিন নীতিকে নোটবন্দির সঙ্গে তুলনা করে সমালোচনায় সরব হয়েছিলেন এই কংগ্রেস নেতা।এবার দলীয় কর্মীদের এই পরিস্থিতিতে কী করণীয়, সেই কথাও মনে করিয়ে দিলেন তিনি।

রাজ্যে আট দফার ভোট পর্ব এখনও শেষ হয়নি। এখনও দু'দফার ভোট বাকি। দেশে যখন করোনা সংক্রমণ ক্রমাগত বাড়ছে তখন রাহুল গান্ধীই প্রথম রাজনৈতিক নেতা যিনি তাঁর সব রাজনৈতিক সভা বাতিল করেছিলেন। গত ১৮ এপ্রিল টুইট করে এই কংগ্রেস নেতা জানিয়েছিলেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তিনি পশ্চিমবঙ্গে সব সভা বাতিল করছেন। টুইটে এই ঘোষণার দুই দিন পরেই করোনা আক্রান্ত হন এই কংগ্রেস নেতা ও নিজেকে আইসোলেশনে রাখেন। কিন্তু কেন্দ্রের নীতির বিরুদ্ধে তাঁর প্রতিবাদের ভাষা বন্ধ হয়নি।কেন্দ্রীয় সরকারের কাছেও রাহুল আর্জি জানিয়েছেন, ‘‌দেশে পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে।সরকারের কাছে আবেদন রাখছি যেন ভ্যাকসিন, অক্সিজেন সরবরাহ ও অন্যান্য স্বাস্থ্য পরিষেবার উপর যেন জোর দেওয়া হয়।বর্তমানে পরিস্থিতি ক্রমশই অসহনীয় হয়ে উঠছে।’‌

বন্ধ করুন