বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের মহারাষ্ট্রের হাসপাতালে আগুন, থানেতে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত অন্তত ৪
থানের হাসপাতালে আদুন (সৌজন্যে এএনআই)
থানের হাসপাতালে আদুন (সৌজন্যে এএনআই)

ফের মহারাষ্ট্রের হাসপাতালে আগুন, থানেতে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত অন্তত ৪

  • ফের মহারাষ্ট্রের এক হাসপাতালে আগুন। জানা গিয়েছে, সেরাজ্যে থানের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনায় এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে।

ফের মহারাষ্ট্রের এক হাসপাতালে আগুন। জানা গিয়েছে, সেরাজ্যে থানের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনায় এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদসংস্থা এএনআই-এর তথ্য অনুযায়ী, হাসপাতালে ভর্তি রোগীদের অগ্নিকাণ্ড থেকে বাঁচাতে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় চারজন প্রাণ হারান। আজ ভোর রাত ৩টে ৪০ মিনিটে থানের প্রাইম ক্রিটিকেয়ার হাসপাতালে আগুন লাগি বলে জানা গিয়েছে। প্রাথমিক ভাবে দমকলের দু'টি ইঞ্জিন পৌঁছায় ঘটনাস্থলে। পাশাপাশি একটি উদ্ধারকারী গাড়িও পৌঁছায় সেখানে।

সম্প্রতি মহারাষ্ট্রের পালঘরে একটি কোভিড হাসপাতালে আগুন লেগেছিল। তাতেও প্রাণ হারিয়েছিলেন ১৩ জন। তবে জানা গিয়েছে থআনের হাসপাতালটি কোভিড রোগীদের জন্য ছিল না। থানের এই ঘটনায় আইসিউ-তে ভর্তি থাকা ৬ জন সহ মোট ২০ জনকে উদ্ধার করা গিয়েছে বলে জানা গিয়েছে। অন্য হাসপাতালে স্থানান্তরিত করতে গিয়েই ৪ জনের মৃত্যু হয়।

এদিকে স্থানীয় বিধায়ক তথা রাজ্যে মন্ত্রী জীতেন্দ্র আওহাদ সাংবাদিকদের জানিয়েছেন যে হাসপাতালের একতলাতে ভর্তি থাকা তিনজন ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হন। এদিকে উদ্ধব ঠাকরে এই ঘটনায় শোকপ্রকাশ করেছে।

মহারাষ্ট্র সরকারের তরফে জানানো হয়েছে যে মৃতদের পরিবারকে ৫ লক্ষ এবং আহতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এদিকে ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে থানে পুরসভার আধিকারিকরা রয়েছেন। 

বন্ধ করুন