বাংলা নিউজ > ঘরে বাইরে > ফাইজারের ভ্যাকসিন নেওয়া বিশ্বের দ্বিতীয় ব্যক্তির মৃত্যু
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

ফাইজারের ভ্যাকসিন নেওয়া বিশ্বের দ্বিতীয় ব্যক্তির মৃত্যু

  • গত ডিসেম্বর মাসে ফাইজারের ভ্যাকসিন নিয়েছিলেন ৮১ বছর বয়সি শেক্সপিয়ার

করোনার ফাইজারের ভ্যাকসিন নেওয়া বিশ্বের দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হল। হাসপাতাল সূত্রে খবর বিল শেক্সপিয়ারের মৃত্যু হয়েছে স্ট্রোকে। গত ডিসেম্বর মাসে ফাইজারের ভ্যাকসিন নিয়েছিলেন ৮১ বছর বয়সি শেক্সপিয়ার। তাঁর আগে ৯১ বছর বয়সি মার্গারেট কিনান এই ফাইজারের ভ্যাকসিন নেন।

ব্রাউনশিল গ্রিনের বাসিন্দা শেক্সপিয়ার তিন দশকের বেশি সময় ধরে এলাকার মানুষের জন্য কাজ করে গিয়েছেন। শেক্সপিয়ারের বন্ধু তথা কভেন্ট্রি কাউন্সিলার জেনি ইনেস জানিয়েছেন, গত বৃহস্পতিবার শেক্সপিয়ারের মৃত্যু হয়েছে। তিনি যেভাবে প্রথম দিকে ভ্যাকসিন নিতে এগিয়ে এসেছিলেন, সেটা করেই শেক্সপিয়ার একটা দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। বিলকে শ্রদ্ধা জানানোর একটা বড় উপায় হল ফাইজারের ভ্যাকসিন জ্যাব নেওয়া।

বিল শেক্সপিয়ারের স্ত্রী জয়ের মুখেও একই সুর শোনা গেল।তাঁরও মতে, বিশ্বের অন্যতম প্রথম ব্যক্তি হিসাবে ভ্যাকসিন নেওয়ার সুযোগ পেয়ে বিল নিজেকে ধন্য মনে করেছিলেন। সারা বিশ্বের সংবাদমাধ্যমে যেভাবে বিষয়টিকে প্রচার করা হয়েছিল, তাতে তিনি নিজেকে গর্বিত মনে করেছিলেন। একইসঙ্গে শেক্সপিয়ারের স্ত্রী জানান, তিনি প্রায়ই মানুষের সঙ্গে ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে কথা বলতেন ও সাধারণ মানুষকে ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে উৎসাহিত করতেন।

উল্লেখ্য, ৮১ বছর বয়সি এই ব্যক্তি শুধু জনসেবায় নিজেকে নিয়োজিত করেননি, সেইসঙ্গে তিনি একজন অসাধারণ ফটোগ্রাফার ছিলেন ও গান শুনতে খুব ভালোবাসতেন।তবে সারা বিশ্বে অন্যতম প্রথম ব্যক্তি হিসাবে ভ্যাকসিন নিয়ে সারা বিশ্বে সাড়া জাগিয়ে তুলেছিলেন তিনি।

বন্ধ করুন