বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ইমরান সরকারের বড় সাফল্য',পুলওয়ামা হামলার দায় 'স্বীকার'-এর পর সাফাই পাকিস্তানের
গত বছর ১৪ ফেব্রুয়ারি রক্তস্নাত পুলওয়ামা। (ছবি সৌজন্য মিন্ট)
গত বছর ১৪ ফেব্রুয়ারি রক্তস্নাত পুলওয়ামা। (ছবি সৌজন্য মিন্ট)

'ইমরান সরকারের বড় সাফল্য',পুলওয়ামা হামলার দায় 'স্বীকার'-এর পর সাফাই পাকিস্তানের

  • অবশেষে পুলওয়ামা হামলায় পাকিস্তানের ভূমিকার কথা ‘স্বীকার’ করল পাকিস্তান।

প্রথম থেকেই এই দাবিটাই করে আসছে ভারত। জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) চার্জশিটেও পাকিস্তানের ভূমিকার কথা উল্লেখ করা হয়েছে। অবশেষে পুলওয়ামা হামলায় পাকিস্তানের ভূমিকার কথা স্বীকার করলেন ইমরান খান সরকারের এক মন্ত্রী। 

সংসদে দাঁড়িয়ে রীতিমতো গর্ব করে বৃহস্পতিবার পাকিস্তানের বিজ্ঞান-প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, ‘আমরা ভারতে ঢুকে মেরেছি। পুলওয়ামার সাফল্য ইমরান খানের নেতৃত্বে পাকিস্তানের মানুষের কাছে জয়।’ সেখানেই অবশ্য থামেননি ইমরানের মন্ত্রী। তিনি বলেন, ‘আমরা যেভাবে ভারতে ঢুকে এবং পুলওয়ামায় হারানোর’ বিষয়টি অত্যন্ত গর্বের।

আরও পড়ুন : ছবি, চ্যাট এবং একটি ফোন : পাহাড়প্রমাণ বাধা টপকে কীভাবে পুলওয়ামা মামলার চার্জশিট দাখিল করল NIA?

গতকাল (বুধবার) সংসদে প্রাক্তন স্পিকার এবং পিএমএল-এনের সাংসদ আয়াজ সাদিক অভিযোগ করেছিলেন, পুলওয়ামা হামলার ঘটনায় পাকিস্তানের নেতারা আতঙ্কে পড়েছিলেন। তারপর ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান ‘গুলি করে নামানোর ঘটনা ঘটে’। তিনি আরও দাবি করেছিলেন, ভারতের রাজনৈতিক নেতাদের সঙ্গে দেখা না করেই উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছিলেন ইমরান। বিরোধী সাংসদ অভিযোগ করেন, পাকিস্তানের শীর্ষ নেতৃত্ব এতটাই আতঙ্কে ছিল যে ‘ভয়ে পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশির পা কাঁপছিল।’

যদিও ফাওয়াদ দাবি করেন, যেভাবে পাকিস্তানের বায়ুসেনা আধিকারিকরা ‘ওদের’ (ভারতের) হারিয়েছে, তা ভারতের রাজনৈতিক নেতৃত্ব এবং ভারতীয় সংবাদমাধ্যমের কাছে ‘অস্বস্তির কারণ’ ছিল।

আরও পড়ুন : পুলওয়ামা কাণ্ডে মাসুদ আজহারের বিরুদ্ধে চার্জশিট দাখিল NIA-র, নাম আছে পাকিস্তানের

গত বছর ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা সিআরপিএফের কনভয়ে হামলা চলায় বিস্ফোরক-বোঝাই গাড়ি। মৃত্যু হয়েছিল ৪০ জন জওয়ানের। সেই আত্মঘাতী হামলার পর গত অগস্টে জম্মুর এনআইএ আদালতে ১৩,৫০০ পাতার চার্জশিটে দাখিল করে এনআইএ। জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার-সহ ১৯ জনের নাম আছে। যারা পাকিস্তানের নির্দেশে গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলায় জড়িত ছিল। আর এবার পাকিস্তান নিজেরাই স্বীকার করল যে পুলওয়ামা হামলা আদতে ইমরান সরকারের কাজ।

পরে অবশ্য ইমরানের মন্ত্রী জানান, তিনি পুলওয়ামা নিয়ে মন্তব্য করতে চাননি। তিনি নাকি 'পাকিস্তানের আকাশসীমায় ভারতীয় বায়ুসেনার বিমান ঢুকে পড়া' নিয়ে মন্তব্য করেছিলেন। উলটে ভারতীয় সংবাদমাধ্যমের বিরুদ্ধে ‘অপপ্রচারের’ দোষ চাপিয়েছেন তিনি।

বন্ধ করুন