বাংলা নিউজ > ঘরে বাইরে > পা কাঁপছিল পাক সেনাপ্রধানের, অভিনন্দনকে না ফেরালে ভারত অ্যাটাক করবে, ভয়ে ছিলেন কুরেশি
অভিনন্দন বর্তমান
অভিনন্দন বর্তমান

পা কাঁপছিল পাক সেনাপ্রধানের, অভিনন্দনকে না ফেরালে ভারত অ্যাটাক করবে, ভয়ে ছিলেন কুরেশি

  • সত্য ফাঁস করলেন পাকিস্তানের এক সাংসদ

গত বছরের ফেব্রুয়ারিতে আইএএফ পাইলট অভিনন্দন বর্তমানকে প্রথমে আটক করে পরে ছেড়ে দেয় পাকিস্তান। খুব দ্রুত কেন ইমরান খান সরকার এই সিদ্ধান্ত নিল, সেই নিয়ে তখনই প্রশ্ন উঠেছিল। কিন্তু এবার সেই সংক্রান্ত তথ্য ফাঁস করল পাকিস্তানের এক সাংসদ, একেবারে সংসদ ভবনে দাঁড়িয়ে। 

পিএমএলএনের এক সাংসদ আয়াজ সাদিক জাতীয় অ্যাসেমব্লিতে বলেন যে সেই সময় গুরুত্বপূর্ণ একটি বৈঠকে বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি তাদের বলেন যে এখনই অভিনন্দনকে না ছাড়লে রাত নয়টার মধ্যে ভারত পাকিস্তানকে আক্রমণ করবে। 

আয়াজ সাদিক বলেন যে সেই বৈঠকে পিপিপি ও পিএমএলএন নেতারা উপস্থিত ছিলেন। আর্মি প্রধান জাভেদ বাজওয়া ছিলেন সেখানে। সাদিক বলেন, ' আমার মনে আছে শাহ মেহমুদ শাহ ওই বৈঠকে এসেছিলেন যেখানে ইমরান খান আসতে রাজি হননি। সেখানে সেনাপ্রধান বাজওয়া উপস্থিত ছিলেন, ওঁনার পা কাঁপছিল, খুব ঘামছিলেন। বিদেশমন্ত্রী তখন বলেন যে অভিনন্দন কে ছেড়ে দাও, নয়টার সময় ভারত আক্রমণ করতে চলেছে।'

 সাদিক বলেন যে তখন বিরোধীরা সরকারকে জানিয়েছিলেন যে তাদের সঙ্গে সব বিষয় সঙ্গে আছেন তারা। গত বছরের ফেব্রুয়ারির শেষে পাকিস্তানের এফ-১৬ বিমান ধ্বংস করে ভুলবশত পাকিস্তানে চলে গিয়েছিলেন অভিনন্দন বর্তমান। তারপর ভারতের চাপের মুখে তাঁকে পয়লা মার্চ ফিরিয়ে দেয় পাকিস্তান। 

 

বন্ধ করুন