বাড়ি > ঘরে বাইরে > একই জিনিস বারবার করা পাগলামি- করোনা কেস বাড়লেও লকডাউন রাখার প্রসঙ্গে রাহুল
রাহুল গান্ধী 
রাহুল গান্ধী 

একই জিনিস বারবার করা পাগলামি- করোনা কেস বাড়লেও লকডাউন রাখার প্রসঙ্গে রাহুল

  • ভারতে করোনা আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। স্বভাবতই খোঁচা দেওয়ার সুযোগ ছাড়লেন না রাহুল। 

গত ২৪ ঘণ্টায় ১১ হাজারের বেশি আক্রান্ত। দেশে করোনা পজিটিভের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। লকডাউন করেও যে মোদী সরকার করোনা আটকাতে পারেনি, সেই নিয়ে প্রায় রোজই কটাক্ষ করছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।শনিবারও তার ব্যতিক্রম হল না। 

তিনি একটি বহুল প্রচারিত উক্তি টুইট করেন চারটি গ্রাফের সঙ্গে যেখানে দেখা গেছে কীভাবে প্রতিটি লকডাউনেই বেড়েছে কেসের সংখ্যা। প্রসঙ্গত বর্তমানে শুধু কনটেনমেন্ট জোনে লকডাউন চলছে, বাকি সব জায়গায় শুরু হয়েছে আনলক ১। 

রাহুল বলেন পাগলামি হলো একই জিনিস বারবার করা এটা ভেবে যে এই যাত্রায় পৃথক ফলাফল মিলবে। শুক্রবার রাহুল বলেন যে সরকারের অজ্ঞানতা ও অপদার্থতার জন্যই দ্রুত বিশ্বের করোনা তালিকায় প্রথম স্থানের দিকে এগিয়ে যাচ্ছে ভারত। ভারত একটি ভুল রেসে জিতছে, বলে অভিযোগ করেন তিনি। 

প্রথম থেকেই সরকারের করোনা রণনীতি নিয়ে প্রশ্ন করেছেন রাহুল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়েও  লকডাউন হয়নি বলে জানান কংগ্রেস নেতা। সরকার লকডাউন শুরু ও শেষের টাইমিং ভুল করেছে বলে তাঁর অভিমত। 

ভারতে করোনা রোগীর দ্বিগুণ হওয়ার সময়কাল আগের চেয়ে অনেকটাই বেড়েছে। সেটি এই মুহূর্তে ১৭.৪ দিন। লাগাতার সমালোচনার মধ্যে এই তথ্যটিকে হাতিয়ার করেই মুখ বাঁচাতে চাইছে স্বাস্থ্যমন্ত্রক। 

 

বন্ধ করুন