বাংলা নিউজ > ঘরে বাইরে > গোপন প্রত্যপর্ণের প্রক্রিয়া চলছে, বিজয় মালিয়া নিয়ে আদালতে জানাল কেন্দ্র
বিজয় মালিয়া। ছবি: এএনআই।
বিজয় মালিয়া। ছবি: এএনআই।

গোপন প্রত্যপর্ণের প্রক্রিয়া চলছে, বিজয় মালিয়া নিয়ে আদালতে জানাল কেন্দ্র

  • বিজয় মালিয়াকে ভারতে নিয়ে আসতে গোপন প্রত্যপর্ণ চলছে। সোমবার সুপ্রিম কোর্টকে এই কথা জানিয়েছে কেন্দ্র।

ঋণখেলাপি পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়াকে ভারতে নিয়ে আসতে গোপন প্রত্যপর্ণ প্রক্রিয়া চলছে। সোমবার সুপ্রিম কোর্টকে এই কথা জানিয়েছে কেন্দ্র। তবে সেই প্রক্রিয়ার বিষয় বিস্তারিত কেন্দ্রের কাছে কোনও তথ্য নেই বলেও আদালতকে জানায় কেন্দ্রের আইনজীবী। 

এদিন বিচারপতি ইউইউ ললিত এবং অশোক ভূষণের ডিভিশন বেঞ্চ মালিয়ার আইনজীবীকে জিজ্ঞাসা করেন, কি ধরণের গোপন প্রক্রিয়া চলছে বিজয় মালিয়াকে ভারতে নিয়ে আসার। আদালতকে তা জানান। তখন মালিয়ার আইনজীবী অঙ্কুর সায়গল জানান, তিনি এই প্রক্রিয়ার বিষয়ে এখন ওয়াকিবহাল নন। আমি জানি যে, আমার প্রত্যপর্ণের বিরুদ্ধে অনুরোধ খারিজ করা হয়েছে, বলেন মালিয়ার আইনজীবী।

তখন মালিয়ার আইনজীবীকে সর্বোচ্চ আদালতের বেঞ্চ নির্দেশ দেয়, আগামী ২ নভেম্বরের মধ্যে জানাতে হবে পলাতক ব্যবসায়ী কবে আদালতে হাজির হতে পারবে এবং কখন এই গোপন প্রত্যপর্ণের প্রক্রিয়া শেষ হবে। কেন্দ্রের পক্ষের আইনজীবী রজত নায়ার সর্বোচ্চ আদালতে জানান, আদালতের নির্দেশ অনুযায়ী প্রত্যপর্ণের কাজ চলছে। ব্রিটেনের সর্বোচ্চ আদালতে সেই প্রক্রিয়া চলছে। যা এখনও সম্পন্ন হয়নি।

উল্লেখ্য, ৯ হাজার কোটি টাকার ঋণখেলাপি ব্যবসায়ী এখন পালিয়ে ব্রিটেনে বসে আছেন। এর আগে তাঁকে ২০১৭ সালের ৫ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। আজ ৫ অক্টোবর ২০২০ সাল। এখনও আদালতে হাজিরা দেননি বিজয় মালিয়া।

বন্ধ করুন