বাড়ি > ঘরে বাইরে > লকডাউন ডাহা ফেল- অন্য দেশের সঙ্গে তুলনা টেনে দাবি রাহুলের
চলছে সত্কারের কাজ (AP)
চলছে সত্কারের কাজ (AP)

লকডাউন ডাহা ফেল- অন্য দেশের সঙ্গে তুলনা টেনে দাবি রাহুলের

দ্রুত বাড়ছে কেস, অস্ত্রে শান দিচ্ছে বিরোধীরা। 

ভারত লকডাউন শুরু ও শেষের স্ট্র্যাটেজিতে ব্যর্থ হয়েছে বলে শুক্রবার রাতে ফের অভিযোগ করেন রাহুল গান্ধী। বিভিন্ন দেশের লকডাউন মেয়াদকাল ও নয়া করোনা কেসের একটি গ্রাফ সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। সেটাই শেয়ার করেন রাহুল গান্ধী। 

সেখানে দেখা যাচ্ছে যে স্পেন, জার্মানি, ইতালি ও ব্রিটেনে লকডাউন তখনই ওঠানো হয়েছে যখন নয়া কেসের সংখ্যা ধীরে ধীরে নিম্নমুখী। অর্থাত সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সক্ষম হয়েছে সেই দেশগুলি। অন্যদিকে ভারতে লকডাউন ওঠানোর পরেই কেসের সংখ্যা হুহ করে বাড়ছে। অর্থাত্ রাহুলের মতে লকডাউন ব্যর্থ। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত ২.৩৬ লক্ষ মানুষ, মৃৃত ৬৬৪২। 

সরকার অবশ্য এই ভাবে পরিসংখ্যানটিকে দেখতে চায় না। তাদের কথায়, লকডাউনে করোনা রোগীর সংখ্যা দ্বিগুণ হওয়ার সময় অনেকটাই বেড়েছে। ফলে সংক্রমণের ওপর বাঁধ দেওয়া গিয়েছে। একই সঙ্গে অন্য দেশের তুলনায় ভারতে মৃত্যুহার অনেকটা কম ও রিকভারি রেট অনেকটা বেশি, এই তথ্যের ওপরেই জোর দিতে চায় সরকার। 

গত কয়েকমাস ধরেই লকডাউন নিয়ে সোচ্চার রাহুল।দ্বিতীয় বিশ্বযুদ্ধেও লকডাউন হয়নি, এতে কোনো কাজ হবে না, ইত্যাদি নানান কথা বলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। ভারতের করোনা সম্পর্কিত ভবিষ্যত পরিকল্পনা কি, সেই নিয়েও প্রশ্ন করেছেন রাহুল। 

 

বন্ধ করুন