শারজিল ইমাম (বাঁদিকে)- ফাইল ছবি।  (REUTERS)
শারজিল ইমাম (বাঁদিকে)- ফাইল ছবি। (REUTERS)

নোংরা রাজনীতি করার জন্যেই কি শারজিলকে গ্রেফতার করা হয়নি, শাহকে প্রশ্ন কেজরিওয়ালের

শারজিল ঘটনায় শাহের কোর্টে বল ঠেললেন কেজরিওয়াল।

শাহিন বাগ বিক্ষোভের মূল উদ্যোক্তা শারজিল ইমামের বিতর্কিত বক্তব্যের বিষয় অমিত শাহর অভিযোগের জবাব দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সামনেই দিল্লি ভোট। সেখানে ক্রমশ বড় ইস্যু হয়ে উঠছে দিল্লির শাহিন বাগে সিএএ বিরোধী প্রতিবাদ যা আইন পাশ হওয়ার পর থেকেই চলছে। শাহিন বাগের বিক্ষোভের প্রাথমিক উদ্যোক্তা শারজিল ইমাম জামিয়াতে দেওয়া এক বক্তৃতাকে ব্যবহার করে আপকে কোণঠাসা করার চেষ্টা করছে বিজেপি।


রবিবার অমিত শাহ বলেছিলেন যে আপনারা নিশ্চয়ই শারজিল ইমামের ভিডিওটি দেখেছেন। সে উত্তরপূর্বকে দেশ থেকে বিচ্ছিন্ন করার ডাক দিয়েছে। শাহ বলেন যে তিনি জানতে চান কেজরিওয়াল শারজিল ইমামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পক্ষে কিনা। শাহিন বাগে বিক্ষোভকে তিনি সমর্থন করছেন কিনা, দিল্লির মানুষকে তা স্পষ্ট করে দিতে বলেন শাহ।

সোমবার টুইটারে এর উত্তর দিয়েছেন কেজরিওয়াল। স্বরাষ্ট্রমন্ত্রী খারাপ রাজনীতি করছেন বলে কেজরিওয়ালের অভিযোগ। তাঁর মতে, অসমকে দেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছে শারজিল। এটি খুবই গুরুতর বিষয়। কেন স্বরাষ্ট্রমন্ত্রী এখনও শারজিলকে গ্রেফতার করছেন না, সেই প্রশ্ন তোলেন আপ নেতা। নোংরা রাজনীতি করার জন্যেই কী শারজিলকে গ্রেফতার করছেন না, এই প্রশ্নও তোলেন তিনি।

শারজিলের বিরুদ্ধে বিভিন্ন রাজ্যে দেশদ্রোহীতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ প্রমাণ হলে আজীবন কারাদণ্ড হতে পারে তার।

শনিবার শারজিলের জামিয়াতে করা একটি বক্তৃতা সামনে আসে, যেখানে দেশকে ভাগ করার কথা বলে সে। এরপর থেকেই শুরু হয়েছে রাজনৈতিক টানাপোড়েন। শাহিন বাগের বিক্ষোভকারীরা বলেছেন যে শারজিল এখন তাঁদের সঙ্গে যুক্ত নয়। এতে যদিও থামেনি বিতর্ক।



বন্ধ করুন