দেশে করোনার চলন
দেশে করোনার চলন

দেশে করোনা আক্রান্ত ৩০ হাজার ছুঁইছুঁই, ৭ দিনে দ্বিগুণ মহারাষ্ট্রে রোগীর সংখ্যা

এক দিনে মারা গেলেন ৬২জন।

INDIA : সোমবার দেশে করোনায় মৃত্যু হল ৬২জনের, যেটি এক দিনের জন্য সর্বোচ্চ। মোট আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হতে এখন ১০.৯ দিন লাগছে। কিন্তু সেই তুলনায় মহারাষ্ট্রে মাত্র সাত দিনের মধ্যে দ্বিগুণ হয়েছে রোগীর সংখ্যা। প্রসঙ্গত, দেশের মধ্যে আক্রান্ত ও মৃত্যু, উভয় পরিসংখ্যানেই শীর্ষে মহারাষ্ট্র।

দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৯,৪৩৫। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬,৮৬৯। মৃত ৯৩৪।

কার্ভ ফ্ল্যাটেন হওয়ার অপেক্ষায় সবাই
কার্ভ ফ্ল্যাটেন হওয়ার অপেক্ষায় সবাই

গুজরাত ও দিল্লিতেও মোট আক্রান্তের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে। ওদিকে দুই হাজারের ক্লাবে এখন রাজস্থান ও মধ্যপ্রদেশ। দুই হাজার ছুঁইছুঁই উত্তরপ্রদেশ ও তামিলনাড়ু। কিন্তু নয়া কেসের সংখ্যায় চিন্তায় রাখছে মহারাষ্ট্র, গুজরাট ও পশ্চিমবঙ্গ।

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ
কোথায় বাড়ছে নয়া রোগী
কোথায় বাড়ছে নয়া রোগী

দেশের যে ৩০০টি জেলায় করোনা নেই, সেগুলিকে তীর্থক্ষেত্রের মতো আগলে রাখতে হবে, বলেছেন প্রধানমন্ত্রী মোদী। এছাড়াও অবশ্য দেশের অনেক জায়গাতেই লকডাউনের জেরে ধীরে ধীরে কমছে করোনার প্রকোপ।

৮০টি জেলায় গত সাত দিনে কোনও নয়া কেস ধরা পড়ে নি। ৪৭ জেলায় গত ১৪ দিনে ধরা পড়েনি ও ৩৯টি জেলায় গত ২১ দিনে একটি ও কেস নেই। ১৭টি এমন জেলা আছে যেগুলি গত ২৮দিন ধরে করোনা মুক্ত বলে জানান স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

কীভাবে করোনা কার্ভ চ্যাপ্টা হচ্ছে দেশে, সেই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে এখন আক্রান্তের সংখ্যা ১০.৯ দিনে দ্বিগুণ হচ্ছে, যা ১৪ দিন আগেও ছিল ৮.৭ ও সাত দিন আগে ৭.২।


বন্ধ করুন