কীভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
কীভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

দেশে করোনা আক্রান্ত ১৭ হাজারের ওপর, কলকাতা, মুম্বই, দিল্লি ও ইনদোরের পরিস্থিতিতে চিন্তায় কেন্দ্র

দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৭,২৬৫। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৫৪৭। মৃত ৫৪৩।


INDIA : দেশের করোনা গ্রিন জোনে আজ থেকে শিথিল হল লকডাউন। কিন্তু ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। হয়তো সংক্রমণ বৃদ্ধির হার দ্বিগুণ হয়েছে, কিন্তু বহু রাজ্যে যে ভাবে নয়া কেস ধরা পড়ছে ও সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা, তাতে কপালে ভাঁজ পড়েছে কেন্দ্রের।

দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৭,২৬৫। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৫৪৭। মৃত ৫৪৩। সাত রাজ্যে মোট করানো রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। দেশের বড় শহর দিল্লি, মুম্বই, কলকাতা, ইনদোরের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। সেখানে বিশেষ টিম পাঠানো হচ্ছে।শুধু কলকাতা নয় বাংলার সাত জেলায় আসছে বিশেষ টিম পরিস্থিতি যাচাই করে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য।

এখনও নিয়ন্ত্রণে আসেনি করোনা
এখনও নিয়ন্ত্রণে আসেনি করোনা

দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। খুবই খারাপ অবস্থা মুম্বইয়ের। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। মহারাষ্ট্রে আক্রান্ত ৪২০৩, মৃত ২৩৩।

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ
কোথায় বাড়ছে নয়া আক্রান্তের সংখ্যা
কোথায় বাড়ছে নয়া আক্রান্তের সংখ্যা

হাজার রোগীদের রাজ্যের তালিকায় নবতম সংযোজন ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশ। মোট আক্রান্ত ১০৮৪, মৃত ১৭। এর আগে রয়েছে মহারাষ্ট্র, দিল্লি (২০০৩), গুজরাত (১৭২৩), রাজস্থান (১৮৭৮), তামিলনাড়ু (১৪৭৭)।

মৃতের সংখ্যায় আগে রয়েছে মহারাষ্ট্র (২২৩)। তারপরে যথাক্রমে মধ্যপ্রদেশ (৭০), গুজরাত (৬৩) , দিল্লি (৪৫) , তেলেঙ্গানা (১৮) স্বাস্থ্যমন্ত্রকের সর্বশেষ তালিকা অনুযায়ী।


বন্ধ করুন