দেশে করোনার চলন
দেশে করোনার চলন

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দশ হাজার ছুঁইছুঁই, দেশে কমছে কোভিড হটস্পট

মোট আক্রান্ত ৩৩০৫০, মৃত ১০৭৪।

INDIA : গুণিতক হারে হয়তো বাড়ছে না, কিন্তু এখনও করোনা আক্রান্তের বৃদ্ধির হার কমার কোনও লক্ষণ নেই দেশে। বৃহস্পতিবার সকালের তথ্য অনুযায়ী, মোট আক্রান্ত ৩৩০৫০। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৩২৫। মৃত ১০৭৪।

বুধবার দেশে মারা গিয়েছেন ৬৬ জন। ১৮০০-র ওপর নয়া কেস। এই হারে বাড়লে আগামী দশ দিনে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়াবে বলে মনে করা হচ্ছে। খালি মহারাষ্ট্রেই আক্রান্ত প্রায় দশ হাজার। তবে এর মধ্যে ভালো খবর হচ্ছে, দেশে কমছে কোভিড হটস্পটের সংখ্যা। ১৪ দিনে হটস্পট ১৭০ জেলা থেকে কমে ১২৯ হয়েছে। তবে কমেছে করোনা মুক্ত জেলার সংখ্যাও। এই মুহূর্তে ৩০৭টি জেলা করোনা মুক্ত। দুই সপ্তাহ আগে সেটি ছিল ৩২৫।

কবে চ্যাপ্টা হবে করোনার কার্ভ
কবে চ্যাপ্টা হবে করোনার কার্ভ

এই মুহূর্তে মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ৯৯১৫। মৃত ৪৩২। দ্বিতীয় স্থানে গুজরাত। মোট ৪০৮২জন রোগীর মধ্যে মৃত ১৯৭। শতাধিক মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশেও (১২৯)। রাজস্থানে মারা গিয়েছেন ৫১ জন ও রাজধানী দিল্লিতে ৫৬জন।


দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ
গত সাতদিনে কোথায় সবচেয়ে বেড়েছে নয়া কেস
গত সাতদিনে কোথায় সবচেয়ে বেড়েছে নয়া কেস

রেডজোনের মধ্যে দেশে ১৫টি জেলাকে হাই-লোড কেস ডিস্ট্রিক্ট হিসাবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। এই সব স্থানে যাতে করোনার সংক্রমণ বৃদ্ধি না হয়, তার ওপর নজর রাখছে কেন্দ্র। একই সঙ্গে অরেঞ্জ ও গ্রিন জোনের পরিধি বৃদ্ধির ওপর জোর দেওয়া হচ্ছে। তবে তেসরা মে-র পর যদি লকডাউন অনেকাংশে শিথিল হয়, তখন কী হয়, সেই দিকেই এখন নজর বিশেষজ্ঞদের।



বন্ধ করুন