বাড়ি > ঘরে বাইরে > কেরালায় গর্ভবতী হাতিকে খুনের অভিযোগে গ্রেফতার এক

কেরলায় গর্ভবতী হাতিকে আনারসের মধ্যে বাজি পুরে হত্যা করার ঘটনায় সারা দেশ কেঁপে উঠেছে। আম আদমি থেকে বলিউড সেলেব, প্রতিবাদে সোচ্চার সবাই। এবার সেই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার ও আরেকজনকে আটক করেছে পুলিশ ও বন দফতরের যৌথ তদন্ত কমিটি। এই কথা জানিয়েছেন রাজ্যের বনমন্ত্রী কে রাজু। 

একটি এস্টেট যারা মশলা ও ক্যাশ ক্রপ ফলায়, তার কর্মী পি উইলসনকে গ্রেফতার করেছে পুলিশ। বিকেলের মধ্যে আরও গ্রেফতার হবে বলে জানিয়েছেন বনমন্ত্রী। এই দুই ব্যক্তি যারা এই মূহূর্তে পুলিশের হেফাজতে, তারা জানিয়েছএন যে হাতি নয় আসলে বুনো শুয়োরকে খেদানোর জন্যেই ওই বাজি ভর্তি আনারস রাখা হয়েছিল। শুয়োররা এসে ফসল ধ্বংস করে বলে তাদের অভিযোগ। 

গত মাসের ২৭ তারিখের এই ঘটনা একটি ফেসবুক পোস্টের মাধ্যমে ভাইরাল হয়ে যায়। হাতিটি বাজি ভর্তি আনারস খেয়ে যন্ত্রনায় ছটফট করতে করতে ভেলিয়ার নদীতে যায়। সেখানেই মৃত্যু হয় তার। তবে হাতিটি কোথায় মারা গিয়েছে এই নিয়েও বিতর্ক শুরু হয়। 

অনেকেই বলেন যে এটা মুসলমান সংখ্যাগরিষ্ঠ জেলা মালাপুরামে হয়েছে।এই নিয়ে নানান সাম্প্রদায়িক পোস্টে ছেয়ে যায় সোশ্যাল মিডিয়া। পরে জানা যায়, আসলে হাতিটি মারা গিয়েছে পালাক্কাদ জেলায়। 

 

বন্ধ করুন