বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরের ব্যস্ততম বাজারে গ্রেনেড হানা, বিস্ফোরণে মৃত ১, জখম ২৪

কাশ্মীরের ব্যস্ততম বাজারে গ্রেনেড হানা, বিস্ফোরণে মৃত ১, জখম ২৪

শ্রীনগরের ব্যস্ততম বাজারে গ্রেনেড বিস্ফোরণের পরে সুরক্ষা বাহিনীর কড়া নজরদারি (ANI Photo) (Imran Nissar)

পিপলস ডেমক্র্যাটিক পার্টির সভাপতি মেহেবুবা মুফতি জানিয়েছেন, ভারত ও পাকিস্তান কেউই এনিয়ে মাথা ঘামাচ্ছে না। জীবন দিয়ে মাসুল গুনছেন কাশ্মীরের সাধারণ মানুষ।

শ্রীনগরের ব্যস্ততম বাজারে জঙ্গি গোষ্ঠীর গ্রেনেড হানা। অন্তত ১জনের মৃত্যু ও ২৫জন জখম হয়েছেন এই গ্রেনেড হানায়। গ্রেনেড হানায় গুরুতর জখম হয়েছে এক কিশোরী। একজন পুলিশও জখম হয়েছেন। আমিরা কাদাল ব্রিজের কাছেই হরি সিং হাই মার্কেটে আচমকা ওই গ্রেনেড বিস্ফোরণ হয়। শ্রীনগর পুলিশ জানিয়েছেন, একজন বয়স্ক ব্যক্তির মৃত্যু হয়েছে। এক কিশোরীও জখম হয়েছেন। অন্য়দিকে স্পিল্ন্টারের আঘাতে ২৩জন সাধারণ মানুষ ও এক পুলিশ কর্মী জখম হয়েছেন। তাদের অবস্থা স্থিতিশীল। শ্রীনগরের পুলিশ সুপার রাকেশ বালাওয়াল বলেন, ৭০ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবারের ব্যস্ততম বাজারে গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয়েছে।

মধ্য কাশ্মীরের ডিআইজি অফ পুলিশ সুজিত কুমার বলেন, সিসি ক্য়ামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। চারদিকে নিরাপত্তারক্ষী ছিলেন। সেখানে কোনও ঘাটতি ছিল না। এদিকে সাধারণ মানুষকেও সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়েছে। তবে পুলিশের দাবি, সুরক্ষা বাহিনীকেই টার্গেট করা হয়েছিল। ওই পুলিশকর্মীর পায়ে আঘাত লেগেছে।

ন্যাশানাল কনফারেন্সের সভাপতি ওমর আবদুল্লা টুইট করে জানিয়েছেন, এই ধরনের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। পিপলস ডেমক্র্যাটিক পার্টির সভাপতি মেহেবুবা মুফতি জানিয়েছেন, ভারত ও পাকিস্তান কেউই এনিয়ে মাথা ঘামাচ্ছে না। জীবন দিয়ে মাসুল গুনছেন কাশ্মীরের সাধারণ মানুষ।

 

বন্ধ করুন