বাড়ি > ঘরে বাইরে > ২৪ ঘণ্টায় দেশে করোনার কবলে রেকর্ড ১০,৯৫৬ জন, মৃত প্রায় ৪০০

কম্যুনিটি ট্রান্সমিশন হচ্ছে না, এখনও বলে চলেছে আইসিএমআর। হোক বা না হোক, করানো আক্রান্তের সংখ্যা কিন্তু দেশে কমছে না। প্রতিদিনই হুহু করে বাড়ছে কেসের সংখ্যা। এই প্রথমবার ২৪ ঘণ্টায় দশ হাজারের বেশি কেস হল দেশে। শুক্রবারে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্ত ২.৯৭ লক্ষ। মারা গিয়েছেন ৮৪৯৮ জন। 

এই মুহূর্তে করোনা আক্রান্ত দেশের তালিকায় ব্রিটেনকে পিছনে ফেলে চতুর্থ স্থানে চলে এসেছে ভারত। সামনে শুধু আমরিকা, ব্রাজিল ও রাশিয়া। এখনও পর্যন্ত দেশে মোট অ্যাক্টিভ কেস ১৪১৮২। আশার কথা হল, সুস্থ হয়ে উঠেছেন ১৪৭, ১৯৪ জন। 

আশার কথা বল যে প্রতি দশ লক্ষের হিসাব দেখলে কেসের সংখ্যা ও মৃতের সংখ্যা, উভয় ক্ষেত্রেই ভারতের থেকে এগিয়ে এনেকেই। ভারতে ২০.৭৭ কেস আছে প্রতি দশ লক্ষে, যেখানে সারা বিশ্বে আছে ৯১.৬৭ টি কেস। একই ভাবে দশ লক্ষ মানুষে বিশ্বে গড়ে ৫.২৩ মানুষ করোনায় মারা গিয়েছেন। ভারতে সেই সংখ্যাটি ০.৫৯। 

করোনায় সারা বিশ্ব জুড়ে এখনও পর্যন্ত আক্রান্ত প্রায় ৭৫ লক্ষ মানুষ। এর মধ্যে মৃত ৪.২০ লক্ষ। মোট আক্রান্ত ও মোট মৃতের তালিকায় শীর্ষে আছে আমেরিকা। একই ভাবে ভারতের ক্ষেত্রে শীর্ষে মহারাষ্ট্র। 

বন্ধ করুন