বাংলা নিউজ > ঘরে বাইরে > Bus accident while going to Shirdi: সিরডিতে সাইবাবার দর্শনে যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ১০, শোকপ্রকাশ মোদীর

Bus accident while going to Shirdi: সিরডিতে সাইবাবার দর্শনে যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ১০, শোকপ্রকাশ মোদীর

ভয়াবহ দুর্ঘটনা। দুমড়ে-মুচড়ে গিয়েছে বাস। (ছবি সৌজন্যে পিটিআই)

Bus accident while going to Shirdi: লাক্সারি বাসে করে শিরডিতে সাইবাবার দর্শনে যাচ্ছিলেন মহারাষ্ট্রের থানে জেলার আম্বেরনাথের একটি সংস্থার কর্মীরা। বাসে ছিলেন মোট ৪৫ জন যাত্রী। রাস্তায় দুর্ঘটনার মুখে পড়ে বাসটি। মৃত্যু হয় ১০ জনের।

সিরডিতে সাইবাবার দর্শনে যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা। নাসিক-সিরডি হাইওয়েতে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হল যাত্রীবোঝাই বাসের। সেই ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সাত মহিলা এবং দুই শিশু আছে। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পুলিশ জানিয়েছে যে লাক্সারি বাসে করে শিরডিতে সাইবাবার দর্শনে যাচ্ছিলেন মহারাষ্ট্রের থানে জেলার আম্বেরনাথের একটি সংস্থার কর্মীরা। বাসে ছিলেন মোট ৪৫ জন যাত্রী। যাঁরা বদলাপুর ও সংলগ্ন এলাকার বাসিন্দা ছিলেন বলে ‘হিন্দুস্তান টাইমস’-র প্রতিবেদনে জানানো হয়েছে। 

কীভাবে দুর্ঘটনা ঘটেছে? নাসিক-আহমেদনগর রোড দিয়ে সকাল ছ'টা নাগাদ নাসিকের সিন্নার তেহশিলের পাথারে শিবারের কাছে দুর্ঘটনার মুখে পড়ে বাসটি। যে এলাকা মুম্বই থেকে ১৮০ কিলোমিটার দূরে অবস্থিত। সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পাথারে শিবারের কাছে একটি ট্রাকের সঙ্গে ওই লাক্সারি বাসের সংঘর্ষ হয়। দুমড়ে-মুচড়ে যায় বাসটি। ট্রাকেরও একইরকম অবস্থা হয়েছে।

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, আধিকারিকরা জানিয়েছেন যে দুর্ঘটনার পর যাত্রীদের প্রাথমিকভাবে সিন্নার গ্রামীণ হাসপাতাল এবং যশবন্ত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কয়েকজনের শারীরিক অবস্থা সংকটজনক। এখনও পর্যন্ত মোট ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে মোট সাতজন মহিলা আছেন। দুই শিশুও মারা গিয়েছে। তবে হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

নাসিকের জেলাশাসক জানিয়েছেন, যে ১০ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে ছ'জনকে চিহ্নিত করা হয়েছে। সিন্নার হাসপাতালে নাসিকের মন্ত্রী দাদা ভূষে আসেন বলেও জানিয়েছেন নাসিকের জেলাশাসক। সেইসঙ্গে ওই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। নাসিকের ডিভিশনাল কমিশনারের সঙ্গেও কথা বলেছেন। আহতদের অবিলম্বে নাসিক ও শিরডিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাতের নিউ টাউনে মত্ত অবস্থায় বেপরোয়া মোটর সাইকেল চালিয়ে প্রাণ গেল ২ জনের, আহত ১

সেই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে দুর্ঘটনায় মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা আর্থিক সাহায্য প্রদান করা হবে। যাঁরা আহত হয়েছেন, তাঁদের মাথাপিছু ৫০,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে জানানো হয়েছে যে আহতদের চিকিৎসার সব খরচ বহন করবে রাজ্য সরকার।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন