বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতের হাতে তুলে দেওয়া হল রেমডিসিভির ইঞ্জেকশন, নজির গড়ল বাংলাদেশ
ভারতের পাশে দাঁড়াল বাংলাদেশ। ছবি সৌজন্য–এএনআই।
ভারতের পাশে দাঁড়াল বাংলাদেশ। ছবি সৌজন্য–এএনআই।

ভারতের হাতে তুলে দেওয়া হল রেমডিসিভির ইঞ্জেকশন, নজির গড়ল বাংলাদেশ

  • ভারত–বাংলাদেশ পেট্রাপোল সীমান্তে আজ এই ইঞ্জেকশন তুলে দেওয়া হয়। করোনার প্রথম ঢেউ যখন দেখা গিয়েছিল তখন ভারত সরকারও পড়শি দেশের পাশে দাঁড়িয়েছিল।

এবার বন্ধুদেশ ভারতের পাশে দাঁড়াল বাংলাদেশ। কোভিড পরিস্থিতিতে ১০ হাজার রেমডিসিভির ইঞ্জেকশন তুলে দেওয়া হল ভারত সরকারের হাতে। কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের মাধ্যমে তা তুলে দেওয়া হয়। ভারত–বাংলাদেশ পেট্রাপোল সীমান্তে আজ এই ইঞ্জেকশন তুলে দেওয়া হয়। করোনার প্রথম ঢেউ যখন দেখা গিয়েছিল তখন ভারত সরকারও পড়শি দেশের পাশে দাঁড়িয়েছিল।

জানা গিয়েছে, এই ১০ হাজার ইঞ্জেকশন বাংলাদেশে তৈরি হয়েছে। যার সংস্থার নাম–বেক্সিমকো। করোনা অতিমারিতে এই ইঞ্জেকশন ভারতের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগে বলেছিলেন, ভারতের সঙ্গে এই দেশের রক্ত ঋণের সম্পর্ক রয়েছে। কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে গিয়েছিলেন। এই ইঞ্জেকশন ভারতে আক্রান্ত করোনা রোগীদের উপকারে আসবে বলে মনে করা হচ্ছে।

এটাই প্রথম বাংলাদেশের পক্ষ থেকে মেডিকেল সহায়তা ভারতের কাছে। এখন ভারতে করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। দৈনিক করোনা সংক্রমণের হার চার লাখ ছাড়িয়ে গিয়েছে। মৃ্ত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে ইঞ্জেকশনের সহায়তা নিঃসন্দেহে উপকার হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন