বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আবহে এবার ঝাড়খণ্ডে বাতিল দশম, দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা
(ছবিটি প্রতীকী, সৌজন্য কে রাজ কে/হিন্দুস্তান টাইমস)
(ছবিটি প্রতীকী, সৌজন্য কে রাজ কে/হিন্দুস্তান টাইমস)

করোনা আবহে এবার ঝাড়খণ্ডে বাতিল দশম, দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা

  • ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এদিন জানান, করোনা আবহে ঝাড়খণ্ডের দশম, দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা বাতিল করা হল।

করোনা আবহে এবার বাতিল করা হল ঝাড়খণ্ডের দশম, দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা। এদিন টুইট করে একথা জানান ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তিনি এক টুইটে এই বিষয়ে লেখেন, 'আজ আমি কোভি পরিস্থিতির কথা ভেবে এবং পড়ুয়া ও অভিবাবকদের দাবি মেনে নিয়ে ঝাড়খণ্ড অ্যাকাডেমিক কাউন্সিল দ্বারা পরিচালিত দশম, দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা বাতিল করার ঘোষণা করছি।'

উল্লেখ্য, এর আগে বিশেষজ্ঞ কমিটির জমা দেওয়া রিপোর্ট ও জনসাধারণের মতামতের ভিত্তিতে পশ্চিমবঙ্গে বাতিল হয় ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই সিদ্ধান্তের কথা জানান। এক্ষেত্রে পরীক্ষার্থীদের মূল্যায়ন কী ভাবে হবে, সেই বিষয়ে আগামী সাত দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে সিবিএসই ও আইসিএসসি বোর্ডের পরীক্ষাও বাতিল করা হয়েছে। করোনা আবহে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবেই এই পদক্ষেপ করতে বাধ্য হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সরকারের যুক্তি হল, জীবন পরীক্ষার থেকে বড়।

বন্ধ করুন