বাংলা নিউজ > ঘরে বাইরে > চোখ রাঙাচ্ছে করোনার নয়া স্ট্রেন, এবার রাজস্থানে কাপ্পা ভ্যারিয়েন্টে আক্রান্ত
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

চোখ রাঙাচ্ছে করোনার নয়া স্ট্রেন, এবার রাজস্থানে কাপ্পা ভ্যারিয়েন্টে আক্রান্ত

  • এর আগে লখনউয়ের কিং জর্জ মেডিকেল কলেজে আক্রান্ত রোগীর দেহে এই নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছিল।

কয়েকদিন আগেই উত্তরপ্রদেশে করোনার কাপ্পা ভ্যারিয়েন্টে আক্রান্ত দুই রোগীর হদিস মিলেছিল। এবার এই স্ট্রেনের খোঁজ মিলল রাজস্থানেও। রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী রঘু শর্মা জানিয়েছেন সেরাজ্যে মোট ১১ জন করোনার এই নয়া স্ট্রেনে আক্রান্ত। এর মধ্যে আলওয়ার এবং জয়পুরে চারজন করে এই স্ট্রেনে আক্রান্ত। তাছাড়া বারমেরে ২ এবং ভিলওয়াড়াতে ১ জন কাপ্পা স্ট্রেনে আক্রান্ত। এদের মধ্যে ৯ জন রোগীরে রিপোর্ট দিল্লিতে অবস্থিত আইজিআইবি ল্যাবরেটরি থেকে, ২ টি রিপোর্ট এসএমএ-র জিনোম সিকোয়েন্সিং থেকে পাওয়া গিয়েছে বলে জানান রঘু শর্মা। এর আগে লখনউয়ের কিং জর্জ মেডিকেল কলেজে আক্রান্ত রোগীর দেহে এই নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছিল।

এদিকে রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী দাবি করেন ডেল্টার থেকে কাপ্পা ভ্যারিয়েন্ট কম মারাত্মক। এদিকে রাজস্থানের করোনা পরিস্থিতি বেশ ভালে বর্তমানে। গত ২৪ ঘণ্টায় এরাজ্যে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি করোনার জেরে। পুরো রাজ্যে কেবল ২৮ জন নতুন করে করোনা আক্রান্ত হন মঙ্গলবার। এরমধ্যে জয়পুরে ১০ টি, বাঁরাং -এ ১টি, বিকানেরে -১, আলোয়ারে ৬, গঙ্গানগরে ২, নাগৌরে ২, সিকরে ৫, উদয়পুরে ১ জন করোনা আক্রান্ত হন নতুন করে। তবে এই পরিস্থিতিতে নয়া কাপ্পা ভ্যারিয়েন্টের প্রকোপ ফের চিন্তা বাড়াতে পারে।

এই আবহে রাজস্থানবাসীকে করোনার সকল বিধি নিষেধ মেনে চলার পরামর্শ দেন মন্ত্রী। বর্তমানে রাজ্যে ৬১৩ জন সক্রিয় রোগী রয়েছেন। উল্লেখ্য, এখনও পর্যন্ত সেরাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ। মৃত্যু হয়েছে প্রায় ৯ হাজার জনের।

বন্ধ করুন