বাংলা নিউজ > ঘরে বাইরে > ডাইনি সন্দেহে আদিবাসী মহিলাকে নৃশংসভাবে খুন, ১১জনের যাবজ্জীবন কারাদণ্ড

ডাইনি সন্দেহে আদিবাসী মহিলাকে নৃশংসভাবে খুন, ১১জনের যাবজ্জীবন কারাদণ্ড

‘ডাইনি সন্দেহে ৫০ বছর বয়সী এক আদিবাসী মহিলাকে খুন করার অপরাধে ১১জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল ওড়িশার সুন্দরগড় জেলার দায়রা আদালত। (প্রতীকী ছবি - Pixabay)

সেদিন ধারালো অস্ত্র দিয়ে খুঁচিয়ে ওড়িশার ওই আদিবাসী মহিলাকে হত্যা করা হয়েছিল বলে অভিযোগ। এই নৃশংস ঘটনা নাড়়িয়ে দিয়েছিল গোটা এলাকাকে। এবার সেই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির ব্যবস্থা করল আদালত।

দেবব্রত মোহান্তি

ডাইনি সন্দেহে ৫০ বছর বয়সি এক আদিবাসী মহিলাকে খুন করার অপরাধে ১১জনকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিল ওড়িশার সুন্দরগড় জেলার দায়রা আদালত। চার বছর আগের ঘটনা। অপর তিনজন মহিলাকে দু বছরের কারাদণ্ডের নির্দেশও দেওয়া হয়েছে।

অ্য়াডিশনাল ডিস্ট্রিক্ট জাজ-১ ভি সুজাতা ১১জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। ২০১৮ সালের মার্চ মাসে যশোদা সিং নামে ওই মহিলাকে খুন করা হয়েছিল। অভিযোগ ২ মার্চ রাতে অন্তত ১৫জন ফাগু সিংয়ের বাড়িতে কুঠার সহ ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা স্ত্রী যশোদাকে বের করার নির্দেশ দেয়। তাদের অভিযোগ সে ডাইনি। তার জন্যই গ্রামে রোগের প্রকোপ। এমনকী তার নাকি ভ্রুণের লিঙ্গ পরিবর্তনের ক্ষমতাও রয়েছে। তার জেরেই গ্রামে এত মেয়ের জন্ম হচ্ছে।

এরপরই জনতা তাকে পিটিয়ে মারে। ফাগু ও তার সন্তানকেও তারা মারধর করেছিল বলে অভিযোগ। এদিকে সেই সময় বাড়িতে যশোদার মেয়ে এসেছিলেন। তিনি এফআইআর দায়ের করেছিলেন। তিনি হোলি উপলক্ষ্যে মায়ের বাড়িতে এসেছিলেন। আর সেদিনই এই ঘটনা। সেদিন ধারালো অস্ত্র দিয়ে খুঁচিয়ে যশোদাকে হত্যা করা হয়েছিল বলে অভিযোগ। এই নৃশংস ঘটনা নাড়়িয়ে দিয়েছিল গোটা এলাকাকে। এবার সেই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির ব্যবস্থা করল আদালত। 

 

ঘরে বাইরে খবর

Latest News

IIT-তে আসন নিশ্চিত করেও অর্থাভাবে ছাগল চড়াতে হচ্ছিল ছাত্রীকে, সাহায্য সরকারের 'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই সিআইএসএফের চাকরিতে অগ্নিবীরদের জন্য বিশেষ সংরক্ষণ, বয়সেও থাকবে ছাড় টেলর সুইফটের কনসার্ট শুনতে গিয়ে জমিয়ে নাচ রণবীর কাপুরের ভাগ্নীর দুই মেয়েকে নিয়ে বোট রাইডে, মেঘলার কোলে মাথা বিদীপ্তার, ছোটর গাল ঘষে আদর বিরসার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.