বাংলা নিউজ > ঘরে বাইরে > আক্রান্ত হওয়ার পরদিন গ্রেফতার, অতিমারী আইন ভেঙে ধৃত তৃণমূলের ১১ যুব নেতা
অতিমারী আইন ভেঙে ধৃত তৃণমূলের ১১ যুব নেতা

আক্রান্ত হওয়ার পরদিন গ্রেফতার, অতিমারী আইন ভেঙে ধৃত তৃণমূলের ১১ যুব নেতা

  • বাঙালি অধ্যুষিত উত্তরপূর্বের এই রাজ্যে এদিন সকালে দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া দত্তসহ যুব তৃণমূলের মোট ১১ জনেক গ্রেফতার করা হয়।

বিগত বেশ কয়েকদিন ধরেই উত্তপ্ত ত্রিপুরা। বাঙালি অধ্যুষিত উত্তরপূর্বের এই রাজ্যে এদিন সকালে দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া দত্তসহ যুব তৃণমূলের ১১ জনেক গ্রেফতার করা হয়। তাঁদের বিরুদ্ধে অভিযোগ অতিমারী আইন ভেঙেছেন তাঁরা। রাজ্যে করোনা বিধইনিষেধ জারি থাকলেও সন্ধ্যা ৭টার পর নাকি তাঁদের বাইরে দেখা গিয়েছিল। এদিন গ্রেফতার কর হয়েছে তৃণমূলের রাজ্য সভাপতি আশিসলাল সিংহকেও।

উল্লেখ্য, গতকাল ত্রিপুরায় তৃণমূলের ছাত্র-যুব নেতা নেত্রীদের উপর হামলার অভিযোগ ওঠে। অভিযোগের তির বিজেপির দিকে। অভিযোগ, শনিবার তৃণমূলের দু'টি গাড়িতে ভাঙচুর চালানো হয়। এতে জখম হয়েছেন একাধিকজন। তাঁদের হাসপাতালে নিয়ে যেতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। তৃণমূলের নেতা নেত্রীদের অভিযোগ, পুলিশ তাঁদের নিরাপত্তা দিতে পারবে না বলে জানিয়ে দেয়।

তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য তাঁর ফেসবুক লাইভে বলেন, 'ত্রিপুরায় আমরা পাহাড়ের রাস্তায় এগোচ্ছিলাম। আমরা যে গাড়িতে যাচ্ছিলাম তার উপর হঠাৎ বড় বড় পাথর ছোড়ে। আমাদের গাড়ির কাচ ইট মেরে ভেঙে দেওয়া হয়েছে। আমাদের একাধিক কর্মী জখম।' দেবাংশু সরাসরি বিপ্লব দেবকে আক্রমণ করেই বলেন, তাঁর দলের লোকজনই এই কাণ্ড ঘটিয়েছে। পুলিশকেও আক্রমণ করে দেবাংশু জানান, যেখানে আক্রমণের ঘটনা ঘটেছে সেখান থেকে মাত্র ১০০ মিটার দূরে পুলিশ দুর্গ সাজিয়ে দাঁড়িয়ে রয়েছে। কিন্তু কোনও পদক্ষেপ করছে না। পুলিশকে ঠুঁটো জগন্নাথ বলেও কটাক্ষ করেন দেবাংশু।

এই হামলার বিরুদ্ধে রাতভর অবস্থান বিক্ষোভ করার জেরে অতিমারী আইন ভঙ্গ হয়েছে। এর জেরে গ্রেফতার করা হয় তৃণমূল নেতৃত্বকে। এদিন ধৃতদের আদালতে তোলা হবে। এদিকে এই পরিস্থিতিতে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় আগরতলায় যান। ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষরাও পাৌঁছেছেন সেখানে।

বন্ধ করুন