বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০২২-এর মর্মান্তিক সূচনা, বৈষ্ণো দেবীতে পদপিষ্ট হয়ে মৃত ১২, গুরুতর আহত ১৪
বৈষ্ণো দেবীতে পদপিষ্ট হয়ে মৃত ১২ (ফাইল ছবি এএনআই) (Abhishek Baru)
বৈষ্ণো দেবীতে পদপিষ্ট হয়ে মৃত ১২ (ফাইল ছবি এএনআই) (Abhishek Baru)

২০২২-এর মর্মান্তিক সূচনা, বৈষ্ণো দেবীতে পদপিষ্ট হয়ে মৃত ১২, গুরুতর আহত ১৪

  • ঘটনাটি ভোর ২টো ৪৫ মিনিট নাগাদ ঘটে। আহতদের অনেকেরই শারীরিক অবস্থা ‘গুরুতর’ বলে জানানো হয়েছে প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে।

মর্মান্তিক ভাবে শুরু হল নতুন বছর। শনিবার ভোরে জম্মু ও কাশ্মীরের কাটরায় মাতা বৈষ্ণো দেবীর মন্দিরে পদপিষ্ট হয়ে কমপক্ষে ১২ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, নতুন বছরের প্রথম দিনে ভক্তদের ব্যাপক ভিড়ের ফলে পদপিষ্ট হওয়ায় এই ঘটনা ঘটেছে।

জানা গিয়েছে, রিয়াসি জেলার ত্রিকুটা পাহাড়ের উপরে মন্দিরের গর্ভগৃহের বাইরে পদপিষ্ট হওয়ার এই ঘটনা ঘটেছে। নতুন বছরে অতিরিক্ত ভক্ত সমাগমের জেরে এই দুর্ঘটনা। ভক্তরা পদপিষ্ট হওয়ার খবর পেয়েই জম্মু ও কাশ্মীর পুলিশ উদ্ধার অভিযান শুরু করে। আহতদের মাতা বৈষ্ণো দেবী নারায়ণ সুপারস্পেশালিটি হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অনেকেরই শারীরিক অবস্থা ‘গুরুতর’ বলে জানানো হয়েছে প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে।

জানা গিয়েছে, ‘অনুমতি পত্র’ ছাড়াই বহু ভক্ত ভোরে ঢুকে যান বৈষ্ণো দেবী মন্দিরে। এরপরই হুড়োহুড়িতে এই দুর্ঘটনা ঘটে। এদিকে ঘটনার পরই কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অফিসে। জিতেন্দ্র টুইট করে জানান, প্রধানমন্ত্রী ঘটনার হতিপ্রকৃতির উপর নজর রাখছেন। আহতদের সকল ধরনের চিরিত্সা পরিষেবা প্রদানেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ঘটনা প্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং বলেন, ‘ঘটনাটি ভোর ২টো ৪৫ মিনিট নাগাদ ঘটে। প্রাথমিক রিপোর্ট অনুসারে, ভক্তদের মধ্যে তর্কাতর্কি শুরু হলে লোকেরা একে অপরকে ধাক্কা দেয় এবং এর পরে পদপিষ্ট হওয়ার এই ঘটনা ঘটে। এতে ১২ জনের মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত।’

 

বন্ধ করুন