বাংলা নিউজ > ঘরে বাইরে > Madhya Pradesh: নর্মদায় পড়ল বাস, দুর্ঘটনায় ১৩ জন হারালেন প্রাণ, আহত ১০
১০০ ফুট ওপর থেকে নর্মদায় পড়ল বাস, দুর্ঘটনায় ১২ জন হারালেন প্রাণ, আহত ১০

Madhya Pradesh: নর্মদায় পড়ল বাস, দুর্ঘটনায় ১৩ জন হারালেন প্রাণ, আহত ১০

  • পুনেগামী এই বাস কিভাবে নিয়ন্ত্রণ হারিয়েছে তা নিয়ে রয়েছে প্রশ্ন। গোটা ঘটনার তদন্ত করা হবে বলে জানা গিয়েছে। ইন্দোর থেকে যাত্রীদের নিয়ে এই বাস পুনের দিকে যাচ্ছিল। সোশ্য়াল মিডিয়ায় আসা বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে যে বাসটি নর্মদার জলে ডুবে যেতে থাকে।

মধ্যপ্রদেশের ধার এলাকায় অবস্থায় নর্মদা নদীর ওপর সঞ্জয় সেতুতে এক বাস দুর্ঘটনায় ১২ জনের মৃত্যুর খবর উঠে এসেছে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নর্মদায় পড়ে গিয়েছিল। সেখানেই মৃত্যু হয়েছে ১৩ জনের। খালঘাট এলাকায় এই মৃত্যুর ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। 

জানা গিয়েছে ১০০ ফুট ওপর থেকে নর্মদা নদীতে বাসটি পড়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ইন্দৌর থেকে আগত বাসটি নর্মদার কাছে এসেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তখনই ঘটে যায় এই দুর্ঘটনা। জানা গিয়েছে বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ১২ জনের প্রাণহানি হয় প্রাথমিক খবর অনুযায়ী। পরে আরও ১ জন মৃতের খবর উঠে আসে। মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন ১৫ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গিয়েছে আপাতত। বাকিদের খোঁজে চলছে তল্লাশি। শুধু পিৎজার নামই নয়, অসমের এই এলাকার নামও ‘মার্ঘেরিটা’! কেন জানেন?

পুনেগামী এই বাস কিভাবে নিয়ন্ত্রণ হারিয়েছে তা নিয়ে রয়েছে প্রশ্ন। গোটা ঘটনার তদন্ত করা হবে বলে জানা গিয়েছে। ইন্দোর থেকে যাত্রীদের নিয়ে এই বাস পুনের দিকে যাচ্ছিল। সোশ্য়াল মিডিয়ায় আসা বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে যে বাসটি নর্মদার জলে ডুবে যেতে থাকে। তারই মধ্যে থেকে আহতদের উদ্ধারের চেষ্টা চলছে। নিখোঁজের সংখ্যাও কম নয়। 

এদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছেন, গোটা পরিস্থিতি নিয়ে তিনি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে কথা বলেছেন। ক্ষতিগ্রস্তদের পরিবারকে মহারাষ্ট্রসরকার ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে চলেছে, বলেও ঘোষণা করা হয়।

 

 

 

 

 

বন্ধ করুন