বাংলা নিউজ > ঘরে বাইরে > মর্মান্তিক দুর্ঘটনা নামিবিয়ায়! খাদ্যে বিষক্রিয়ার মৃত্যু একই পরিবারের ১৩ সদস্যের

মর্মান্তিক দুর্ঘটনা নামিবিয়ায়! খাদ্যে বিষক্রিয়ার মৃত্যু একই পরিবারের ১৩ সদস্যের

পোরিজ খেয়ে মৃত্যু ১৩ জনের। প্রতীকী ছবি

ওই পরিবারের ২০ জন সদস্য পোরিজ খেয়েছিলেন। সেটি খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন পরিবারের সদস্যরা। যার মধ্যে ৭জনের মৃত্যু হয় বাড়িতেই। এছাড়া হাসপাতালে আরও ৪জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছে ২ বছরের শিশু, ৬ বছরের শিশুসহ কয়েকজন কিশোর–কিশোরী। এছাড়াও রয়েছেন দুই মহিলা। 

মর্মান্তিক দুর্ঘটনা নামিবিয়ায়। খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে মৃত্যু হল একই পরিবারের ১৩ সদস্যের। এছাড়াও, ৫ জন অসুস্থ হয়ে এখনও ভর্তি রয়েছেন হাসপাতালে। ঘটনাটি ঘটেছে কাভাঙ্গো পূর্ব অঞ্চলের কায়োভা গ্রামে। মৃতদের মধ্যে রয়েছে ৮ শিশু, তিন কিশোর এবং দুজন মহিলা। দেশের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বাড়িতে পোরিজ তৈরি করেছিল ওই পরিবার। অ্যালকোহলযুক্ত পানীয় মাদকযুক্ত পদার্থের সাথে মেশানো হলে সেটি বিষাক্ত হয়ে ওঠে। কাভাঙ্গো পূর্ব অঞ্চলের কায়োভা গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

দেশের সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওই পরিবারের ২০ জন সদস্য পোরিজ খেয়েছিলেন। সেটি খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন পরিবারের সদস্যরা। যার মধ্যে ৭জনের মৃত্যু হয় বাড়িতেই। এছাড়া হাসপাতালে আরও ৪জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছে ২ বছরের শিশু, ৬ বছরের শিশুসহ কয়েকজন কিশোর–কিশোরী। এছাড়াও রয়েছেন দুই মহিলা।

নামিবিয়ার স্বাস্থ্য ও সমাজসেবা মন্ত্রণালয় বিবৃতি জারি করে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে শনিবার। মন্ত্রকের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, হাসপাতালে ভরতি থাকা ওই পরিবারের ৫ সদস্যের অবস্থা আশঙ্কাজনক।দেশটির স্বাস্থ্য মন্ত্রকের একজন মুখপাত্র জানিয়েছেন, ওই পরিবারের সদস্যরা বাজরার আটা দিয়ে তৈরি পোরিজ নিয়ে এসেছিল। এরপর তার সঙ্গে অ্যালকোহল এবং মাদক মিশিয়েছিল। তার জেরেই খাদ্যে বিষক্রিয়া হয়েছে। মন্ত্রকের তরফে এই ঘটনায় শোক প্রকাশ করার পাশাপাশি পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

হাসপাতালে ভরতি পরিবারের অন্যান্য সদস্যদের চিকিৎসায় সব রকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে মন্ত্রক। ইতিমধ্যেই তাদের রক্তের নমুনা সংগ্রহ করেছেন চিকিৎসকরা। পাশাপাশি, স্বাস্থ্য ও সমাজসেবা মন্ত্রক ওই পরিবারের সদস্যদের কাউন্সেলিং করার জন্য একটি দল মোতায়েন করেছে। এছাড়াও, খাদ্যের নমুনাও সংগ্রহ করা হয়েছে বলে মন্ত্রকের তরফে জানানো হয়েছে। এই ঘটনার পরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ওই এলাকার মানুষদের খাদ্য তৈরির প্রশিক্ষণ দেওয়া এবং দূষিত উপকরণের সঙ্গে খাবার মেশানোর বিপদ সম্পর্কে সচেতন করা হবে বলে মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি ‘বিপন্ন রেলের নিরাপত্তা’, ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তোপ খাড়গের বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ ওমানের উপকূলে ডুবে যাওয়া জাহাজের ৯ জনকে উদ্ধার ভারতীয় নৌসেনার! দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.