বাড়ি > ঘরে বাইরে > শোপিয়ানে খতম আরও ৫ সন্ত্রাসবাদী , চারদিনে ১৩ জঙ্গিকে নিকেশ নিরাপত্তা বাহিনীর
শোপিয়ানে খতম আরও ৫ সন্ত্রাসবাদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
শোপিয়ানে খতম আরও ৫ সন্ত্রাসবাদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

শোপিয়ানে খতম আরও ৫ সন্ত্রাসবাদী , চারদিনে ১৩ জঙ্গিকে নিকেশ নিরাপত্তা বাহিনীর

  • গত ১৫ দিনে আট প্রথমসারির কম্যান্ডার-সহ ২২ জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

রবিরার থেকে জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় পরপর সাফল্য পাচ্ছে নিরাপত্তা বাহিনী। বুধবার দক্ষিণ কাশ্মীরের সেই জেলায় আরও পাঁচ জঙ্গিকে খতম করলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এখনও অভিযান চলছে।

এক পুলিশ আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানান, শোপিয়ানের সুগু এলাকায় জঙ্গিদের গতিবিধির সম্পর্কে নির্দিষ্ট তথ্য পেয়ে বুধবার সকালে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তল্লাশির সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে। আপাতত তাদের পরিচয় জানা যায়নি।

গত চারদিনে শোপিয়ানে এটি তৃতীয় এনকাউন্টারের ঘটনা। রবিবার রেবান এলাকায় ১২ ঘণ্টার গুলির লড়াইয়ে পাঁচ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা বাহিনী। সোমবার আরও পিঞ্জোরায় চার জঙ্গিকে নিকেশ করা হয়েছিল। তারপর বুধবার আরও পাঁচ জঙ্গিকে গুলির লড়াইয়ে খতম করল নিরাপত্তা বাহিনী।

তবে শুধু শোপিয়ান নয়, পুরো জম্মু ও কাশ্মীরেই গত কয়েক সপ্তাহে একাধিক জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, গত ১৫ দিনে নয়া কেন্দ্রশাসিত অঞ্চলে আট প্রথম সারির কম্যান্ডার-সহ ২২ জঙ্গিকে নিকেশ করা হয়েছে। সেই তালিকায় রয়েছে জইশ-ই-মহম্মদ, ইসলামিক স্টেট জম্মু ও কাশ্মীর, লস্কর-ই-তইবার একাধিক জঙ্গি। জইশের কম্যান্ডার ফৌজি ভাই ছাড়া বাকি জঙ্গিরা জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। অধিকাংশের বাড়ি আবার শোপিয়ান, কুলগাম এবং পুলওয়ামা জেলায়।

বন্ধ করুন