বাংলা নিউজ > ঘরে বাইরে > তালিবানের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্টের অভিযোগে অসমে গ্রেফতার ১৪

তালিবানের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্টের অভিযোগে অসমে গ্রেফতার ১৪

ধৃত এক ব্যক্তি।

সোশ্যাল মিডিয়ায় নানা কথা পোস্ট করে ইন্ধন দেওয়া হচ্ছে। এই অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে অসম পুলিশ।

আফগানিস্তান দখল করেছে তালিবানরা। আর সেখান থেকে আসছে প্রতিনিয়ত রোমহর্ষক খবর। ভারতীয়দের সেখানে বন্দি করে রাখা হয়েছে। অথচ এই দেশ থেকেই তালিবানি কীর্তিকলাপকে সমর্থন করে ইন্ধন দেওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় নানা কথা পোস্ট করে ইন্ধন দেওয়া হচ্ছে। এই অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে অসম পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত থেকেই শুরু হয় এই গ্রেফতারের কার্যকলাপ। শনিবার তা প্রকাশ্যে আনা হয়েছে। ইউএপিএ, সাইবার ক্রাইম এবং ভারতীয় ফৌজদারি আইনের নানা ধারায় তাদের গ্রেফতার করা হয়েছে। এই বিষয়ে আগে সতর্ক করা হয়েছিল। কিন্তু তারপরও নজর করে দেখা যায় এই ধরনের নানা পোস্ট তারা সোশ্যাল মিডিয়ায় করে যাচ্ছিল। যে জায়গাগুলি থেকে গ্রেফতার করা হয়েছে সেগুলি হল— কামরূপ মেট্রোপলিটন, বারপেটা, ধুবরি, করিমগঞ্জ, দারাং, কাছার, হাইলাকান্দি, দক্ষিণ শালমারা, গোয়ালপাড়া এবং হাজোই।

এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে অসমে। বিষয়টি নিয়ে ডিআইজি ভায়োলেট বড়ুয়া একটি টুইটও করেন। যারা এই তালিবানের পক্ষ নিয়ে সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক মন্তব্য পোস্ট করেছেন তাঁদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘‌আমরা তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করছি। এমন কোনও ঘটনা কারও জানা থাকলে পুলিশকে জানান।’‌

বন্ধ করুন