বাংলা নিউজ > ঘরে বাইরে > Rudraprayag Accident: পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

Rudraprayag Accident: পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪

রুদ্রপ্রয়াগে ভয়াবহ দুর্ঘটনা। (PTI Photo) (PTI06_15_2024_000137B) (PTI)

মোট ২৬ যাত্রীকে নিয়ে পাহাড়ি রাস্তা ধরে যাচ্ছিল ওই টেম্পো ট্রাভেলার। তবে মাঝ রাস্তায় পিছলে গিয়ে গাড়িটি উপর থেকে নিচে অলোকানন্দার জলে পড়ে। উত্তরাখণ্ডের রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র বলছেন, যে আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে।

উত্তরাখণ্ডের ঋষিকেশ বদ্রীনাথ ন্যাশনাল হাইওয়েতে ভয়াবহ সড়ক দুর্ঘটনার বলি ১৪। সেখানে পর্যটকদের নিয়ে একটি টেম্পো ট্রাভেলার যাচ্ছিল। সেই সময়ই পথ দুর্ঘটনায় টেম্পো ট্রাভেলার পাহাড়ি রাস্তা থেকে নিচে অলোকানন্দার জলে পড়ে যায়। ঘটনার জেরে মৃত্যু হয়েছে ১৪ জনের। ঘটনায় আহত হয়েছেন ১২ জন। 

মোট ২৬ যাত্রীকে নিয়ে পাহাড়ি রাস্তা ধরে যাচ্ছিল ওই টেম্পো ট্রাভেলার। তবে মাঝ রাস্তায় পিছলে গিয়ে গাড়িটি উপর থেকে নিচে অলোকানন্দার জলে পড়ে। উত্তরাখণ্ডের রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র বলছেন, যে আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে। এদিকে, পুলিশ বলছে, ১৫০ থেকে ২০০ মিটারের গভীর নয়ানজুলিতে পড়েই এই দুর্ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, নয়ডা থেকে রুদ্রপ্রয়াগের দিকে যাচ্ছিল ওই টেম্পো। ঘটনার খবর পেতেই সেখানে পৌঁছন রুদ্রপ্রয়াগের এসপি।  বিপর্যয় মোকাবিলা বিভাগের মণিকান্ত মিশ্র জানিয়েছেন, ঘটনাস্থলেই ১০ জমের মৃত্যু হয়েছিল। পরে সেই সংখ্যা বেড়ে ১৪ জন হয়েছে। ১২ আহতের মধ্যে ৫ জন ঋষিকেশ এইমসে ভর্তি রয়েছেন গুরুতর অবস্থায়। বাকি ৭ জন রুদ্রপ্রয়াগের হাসপাতালে ভর্তি রয়েছেন।

( Heatwave and Rain update:তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? রইল আবহাওয়ার খবর)

( Manasa Puja 2024: মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে)

এছাড়াও গাড়ওয়াল পুলিশের আইজি কে এস নাগনাল বলেছেন, দুর্ঘটনার শিকার ব্যক্তিরা চোপতা বেড়াতে যাওয়ার পথে পর্যটক। নাগনাল বলেছেন যে গাড়িতে ২৬ জন লোক ছিল, যাদের বেশিরভাগই দিল্লির বাসিন্দা। মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির নির্দেশে, দুর্ঘটনায় গুরুতর আহত সাতজনকে হেলি-অ্যাম্বুলেন্সের মাধ্যমে ঋষিকেশের এইমস-এ ভর্তি করা হয়েছে। 

( ঘড়িতে ঠিক ১.১১ মিনিট...দায়িত্ব গ্রহণের আগে কেন্দ্রীয় মন্ত্রী ২১ বার লিখলেন ‘ওম শ্রীরাম’, খবরে TDPর রামমোহন নাইডু)

এদিকে, বিদেশ সফরে থাকা প্রধানমন্ত্রী মোদী এই ভয়াবহ দুর্ঘটনা ঘিরে শোক প্রকাশ করেছেন। ঘটনাকে ‘হৃদয়বিদারক’ বলে আখ্যা দিয়েছেন তিনি। তিনি আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন এক্স পোস্টে। রুদ্র প্রয়াগের দুর্ঘটনায় শোকজ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন এবং জেলা ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশও দিয়েছেন। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB সোনায় মোড়া সাজে রিসেপশনে আম্বানিদের বউমা, রাধিকার লুকে মিলল প্রাচ্য-পাশ্চাত্য রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ Most Runs In WCL 2024: লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান, সেরা ৫-এ দুই ভারতীয় অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা?

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.