বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতীয় পতাকা খোলা হচ্ছিল হস্টেলে, আচমকাই বিপত্তি, মৃত্যু ১ ছাত্রীর, জখম অপরজন
বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে মৃত্যু এক ছাত্রীর। প্রতীকী ছবি (AP Photo) (AP)

জাতীয় পতাকা খোলা হচ্ছিল হস্টেলে, আচমকাই বিপত্তি, মৃত্যু ১ ছাত্রীর, জখম অপরজন

  • জেলাশাসক ইতিমধ্যেই ওই হস্টেলের সুপারিন্টেডেন্টকে বরখাস্ত করেছেন। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রজাতন্ত্র দিবসের সন্ধ্যায় মর্মান্তিক ঘটনা। ছত্তিশগড়ের মহাসমুন্দ জেলায় একটি আদিবাসী হস্টেলে জাতীয় পতাকা তোলার লোহার রড নামাতে গিয়েছিল দুই ছাত্রী। আচমকাই বিদ্যুৎস্পৃষ্ঠ হয় তারা। তড়িদাহত হয়ে ১৪ বছরের এক কিশোরীর মৃত্যু হয়েছে। অপর ছাত্রীর শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে বিদ্যুৎ পরিবাহী তারের সঙ্গে স্পর্শ হয়েছিল ওই লোহার রড। তাতেই দুজন বিদ্যুৎস্পৃষ্ঠ হয়। জেলাশাসক ইতিমধ্যেই ওই হস্টেলের সুপারিন্টেডেন্টকে বরখাস্ত করেছেন। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনায় সমবেদনা জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। মৃতের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণর কথা ঘোষণা করেছেন তিনি। সূত্রের খবর বুধবার বিকাল সাড়ে ৫টা নাগাদ ওই সরকারি হস্টেলে এই ঘটনা হয়। কিরণ দিওয়ান ও কাজল চৌহান নামে দুজন ছাত্রী বড় লোহার রড থেকে জাতীয় পতাকা খুলছিল। কিন্তু হস্টেলের পাশ দিয়েই হাই টেনশন লাইন গিয়েছে। অসাবধানতাবশত সেই লাইনের সঙ্গে কোনওভাবে লোহার রডটি ঠেকে যায়। আর তাতেই বড়সর বিপত্তি। 

বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছে নবম শ্রেণির ছাত্রী কিরণ দিওয়ানের। গুরুতর জখম হয়েছে কাজল চৌহান।তবে তার শারীরিক পরিস্থতি বর্তমানে স্থিতিশীল রয়েছে। জেলা শাসক নীলেশ কুমার ক্ষীরসাগর ইতিমধ্যেই কর্তব্যে গাফিলতির অভিযোগে হস্টেল সুপার ঐশ্বর্য্য সাহুকে সাসপেন্ড করেছেন। 

 

বন্ধ করুন