বাংলা নিউজ > ঘরে বাইরে > বাবা-মা, পরিবারের সদস্যের করোনা হলে ১৫ দিন স্পেশাল CL সরকারি কর্মীদের : কেন্দ্র
পরিবারের সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলে ছুটি নিতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
পরিবারের সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলে ছুটি নিতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

বাবা-মা, পরিবারের সদস্যের করোনা হলে ১৫ দিন স্পেশাল CL সরকারি কর্মীদের : কেন্দ্র

  • সেই মেয়াদ শেষেও ছুটি মিলবে।

পরিবারের সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলে ছুটি নিতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। বুধবার কেন্দ্রের তরফে জানানো হল, সরকারি কর্মচারীদের বাবা-মা বা তাঁদের উপর নির্ভরশীল পরিবারের অপর কোনও সদস্য করোনায় আক্রান্ত হলে ওই কর্মী ১৫ দিনের স্পেশাল ক্যাজুয়াল লিভ (এসসিএল) নিতে পারবেন।

শুধু তাই নয়, স্পেশাল ক্যাজুয়াল লিভের মেয়াদ শেষের পরও বাড়তি ছুটি নিতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। কেন্দ্রের নির্দেশিকায় বলা হয়েছে, ‘১৫ দিনের স্পেশাল ক্যাজুয়াল লিভের মেয়াদ শেষ হওয়ার পরও যদি পরিবারের কোনও সদস্য বা বাবা-মা'র হাসপাতালে ভরতি প্রয়োজন হয়, সেক্ষেত্রে হাসপাতাল থেকে ছাড়া না পাওয়ার আগে পর্যন্ত যে কোনও প্রাপ্য এবং গ্রহণযোগ্য ছুটি নিতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা।’

করোনায় আক্রান্ত হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরাও ২০ টি ছুটি ব্যবহার করতে পারবেন। ইতিমধ্যে কেন্দ্রের বিভিন্ন মন্ত্রক এবং দফতরে পাঠানো সেই নির্দেশিকায় জানানো হয়েছে, যদি কোনও কেন্দ্রীয় সরকারি কর্মচারী করোনায় আক্রান্ত হন, বাড়িতে নিভৃতবাসে (হোম আইসোলেশন) থাকেন এবং হাসপাতালে ভরতি হন, তাহলে তাঁকে ২০ দিন পর্যন্ত স্পেশাল ক্যাজুয়াল লিভ (এসসিএল) বা আর্নড লিভ (ইএল) দেওয়া হবে। যেদিন করোনা রিপোর্ট পজিটিভ আসবে, সেদিন থেকে সেই ছুটির মেয়াদ কার্যকর হবে বলে জানানো হয়েছে ২০ দিনের ছুটির পরও যদি হাসপাতালে থাকতে হয়, তাহলেও সংশ্লিষ্ট কেন্দ্রীয় সরকারি কর্মচারীকে ছুটি দেওয়া হবে। সেজন্য প্রমাণস্বরূপ দেখাতে হবে হাসপাতালের নথিপত্র।

বন্ধ করুন