জয়সলমিরের সেনা কোয়ারেন্টাইন শিবিরে ইরান ফেরত ভারতীয়দের জন্য অপেক্ষমান চিকিৎসক দল। (MINT_PRINT)
জয়সলমিরের সেনা কোয়ারেন্টাইন শিবিরে ইরান ফেরত ভারতীয়দের জন্য অপেক্ষমান চিকিৎসক দল। (MINT_PRINT)

রাজস্থানে Covid-19 এ আক্রান্ত ইরান ফেরত ১৭ ভারতীয়

  • রাজস্থানে ভারতীয় সেনার কোয়ারেন্টাইন কেন্দ্রে ইরান ফেরত ১৭ ভারতীয় নাগরিক আক্রান্ত হলেন Covid-19 এ।

দেশজুড়ে করোনা সংক্রমণের মধ্যেই রাজস্থানে ভারতীয় সেনার কোয়ারেন্টাইন কেন্দ্রে ইরান ফেরত ১৭ ভারতীয় নাগরিক আক্রান্ত হলেন Covid-19 এ।

ইরান থেকে খেরত আসা ওই ১৭ জনের মধ্যে ৯ জন জয়সলমিরের কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন। বাকি ৮ জনকে রাখা হয়েছে যোধপুরে। গত ১৫ থেকে ১৯ মার্চ তাঁরা সকলে ইরান থেকে ফেরেন বলে জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক।

জয়সলমিরে থাকা আট জন ইরান থেকে সরকারি উদ্যোগে ফিরিয়ে আনা ৫৫২ ভারতীয় নাগরিকের দলে ছিলেন। ইরানে আটকে পড়া ওই ভারতীয়দের দু’টি দলে ভাগ করে দেশে ফেরত আনা হয়। তারপরে তাঁদের রাখা হয় রাজস্থানের দুই সেনা পরিচালিত কোয়ারেন্টাইন কেন্দ্রে।

সূত্রে খবর, আক্রান্ত ১৭ জনকে জয়সলমির ও যোধপুরের হাসপাতালে বিশেষ বিভাগে ভরতি করা হয়েছে।

জানা গিয়েছে, ইরান ফেরত সমস্ত ভারতীয়কে বিমানবন্দরে প্রাথমিক স্ক্রিনিং করা হয়। এরপরই তাঁদের সেনা পরিচালিত কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।

দেশে মোট ৬টি কোয়ারেন্টাইন কেন্দ্র পরিচালনা করে ভারতীয় সেনা। যোধপুর ও জয়সলমির ছাড়া এই কেন্দ্রগুলি রয়েছে হিন্দন, মানেসর, ঘাটকোপর ও চেন্নাইতে।

এ ছাড়াও সেনার ৫টি হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার সুবিধা রয়েছে। কিছু দিনের মধ্যে আরও ৬টি সেনা হাসপাতাল এই তালিকায় যুক্ত হবে। সব মিলিয়ে মোট ২৮টি হাসপাতাল Copvid-19 চিকিৎসার জন্য প্রস্তুত করেছে ভারতীয় সেনা।

বন্ধ করুন