বুধবার উত্তর - পূর্ব দিল্লির মৌজপুরে এক মহিলার সঙ্গে কথা বলছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল
বুধবার উত্তর - পূর্ব দিল্লির মৌজপুরে এক মহিলার সঙ্গে কথা বলছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল

দিল্লি হিংসায় গ্রেফতার ১০৬, দায়ের ১৮টি মামলা, রাতে শাহের সঙ্গে বৈঠকে দোভাল

  • পরিস্থিতি খতিয়ে দেখে সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রকে অমিত শাহের সঙ্গে বৈঠক করেন দোভাল। দীর্ঘ বৈঠকের পর পরিস্থিতি স্বাভাবিক করার ব্যাপারে আলোচনা হয় বলে জানা গিয়েছে।

উত্তর – পূর্ব দিল্লির হিংসায় এখনো পর্যন্ত ১৮টি এফআইআর দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১০৬ জনকে এমনটাই জানিয়েছেন দিল্লি পুলিশের জনসংযোগ আধিকারিক এমএস রণধাওয়া। ওদিকে বুধবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রকে অমিত শাহ ও স্বরাষ্ট্র সচিব অজয় কুমার ভল্লার সঙ্গে বৈঠক করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। দিনভর হিংসা কবলিত এলাকাগুলিতে ঘোরেন তিনি। বুধবার বিকেলে হিংসা কবলিত এলাকায় যান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ওদিকে বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে কংগ্রেসের প্রতিনিধিদল।

দিল্লি হিংসায় এখনো পর্যন্ত মৃতের সংখ্যা ২৭। এর মধ্যে একজন পুলিশকর্মী ও একজন গোয়েন্দা বিভাগের আধিকারিক রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুধবার দিনভর উপদ্রুত এলাকা ঘুরে আস্থা ফেরানোর চেষ্টা করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেন স্থানীয়দের। বিভিন্ন গলির মধ্যে ঢুকে পরিস্থিতি আয়ত্ত্বে আনারা চেষ্টা করে পুলিশ ও আধাসামরিক বাহিনী। যান উত্তর পূর্ব দিল্লির ডেপুটি কমিশনারের অফিসে।

পরিস্থিতি খতিয়ে দেখে সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রকে অমিত শাহের সঙ্গে বৈঠক করেন দোভাল। দীর্ঘ বৈঠকের পর পরিস্থিতি স্বাভাবিক করার ব্যাপারে আলোচনা হয় বলে জানা গিয়েছে। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রসচিব ছাড়াও ছিলেন দিল্লির পুলিশ কমিশনার।

ওদিকে ডোনাল্ড ট্রাম্প দিল্লি ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যে সেখানে সফরে নাগরিকদের সতর্ক করল মার্কিন বিদেশ মন্ত্রক। বুধবার মার্কিন বিদেশ মন্ত্রকের ওয়েবসাইটে অ্যাডভাইজারি জারি করা হয়েছে। তাতে স্পষ্ট লেখা রয়েছে, দিল্লিতে হিংসাত্মক আন্দোলনে মার্কিন নাগরিকদের দিল্লি ভ্রমণে বিশেষ সতর্ক থাকার আবেদন করা হচ্ছে।


বন্ধ করুন