বাংলা নিউজ > ঘরে বাইরে > পাক আশ্রিত ১৮ জঙ্গিকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ চিহ্নিত করল ভারত
পাকিস্তানে আশ্রিত ১৮ জন সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ হিসেবে চিহ্নিত করল ভারত।
পাকিস্তানে আশ্রিত ১৮ জন সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ হিসেবে চিহ্নিত করল ভারত।

পাক আশ্রিত ১৮ জঙ্গিকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ চিহ্নিত করল ভারত

  • পাকিস্তানে আশ্রিত ১৮ জন সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ হিসেবে চিহ্নিত করল ভারত।

পাকিস্তানে আশ্রিত ১৮ জন সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনকে ‘ব্যক্তিগত সন্ত্রাসবাদী’ হিসেবে চিহ্নিত করল ভারত। তালিকায় রয়েছে ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণ, ২৬/১১ মুম্বই হামলা, ২০১৯ পুলওয়ামা হামলা, ২০১৬ সালে পাঠানকোটে বায়ুসেনার ঘাঁটিতে আক্রমণ, ১৯৯৯ সালে ইন্ডিয়ান এয়ারলাইন্সের আইসি-৮১৪ বিমান ছিনতাই এবং ইন্ডিয়ান মুজাহিদিন হানা ও জম্মু ও কাশ্মীরে অসংখ্য সন্ত্রাসবাদী হানা। 

সংশোধিত ইউএপিএ আইনে ঘোষিত ব্যক্তিগত সন্ত্রাসবাদী তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই জঙ্গিনেতা সাজিদ মির, যে করাচির কন্ট্রোল রুম থেকে সমগ্র ২৬/১১ মুম্বই হামলা নিয়ন্ত্রণ করেছিল। 

রয়েছে হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাহুদ্দিন, লস্কর-ই-তৈবা প্রধান হাফিজ সইদের শালা আবদুর রেহমান মাক্কি, জইশ-ই-মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহারের ভাই আবদুল রউফ আসগর। 

এ ছাড়া রয়েছে ইন্ডিয়ান মুজাহিদিন-এর প্রতিষ্ঠাতা রিয়াজ ভটকল ও তার ভাই ইকবাল ভটকল এবং মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের ডান হাত ছোটা শাকিল এবং ডি কোম্পানির দুই সদস্য টাইগার মেমন ও জাভেদ চিকনা।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে মাসুদ আজহার, হাফিজ সইদ, দাউদ ইব্রাহিম ও জাকিউর রেহমান লকভিকে ব্যক্তিগত সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে ভারত। গত জুলাই মাসে তালিকায় অন্তর্ভুক্ত হয় আমেরিকার শিখস ফর জাস্টিস সংগঠনের প্রধান গুরুপটওয়ান্ত সিং ও আরও ৮ খলিস্তানি জঙ্গি।

বন্ধ করুন